×
Today Trending Newsনিউজরাজ্য

সুরাপ্রেমীদের জন্য সুখবর! রাজ্যে আজ থেকে খুলছে মদের দোকান

তবে মদের দোকান খুললে চালানোর একটা নির্দিষ্ট সময়সীমা থাকবে।

Advertisement

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে আনার লক্ষ্যে জারি করা হয়েছে কার্যত লকডাউন। গত ১৫ মে থেকে শুরু হয়েছিল এই কার্যত বিধিনিষেধ। আগামী ১৫ জুন পর্যন্ত কার্যত লকডাউন জারি থাকবে রাজ্যে। তবে তার মধ্যেই এবারে কিছু কিছু জিনিসের ওপরে ছাড় দিচ্ছে রাজ্য। রাজ্যের বক্তব্য অনুযায়ী আজকে থেকে খুলে যাচ্ছে সমস্ত মদের দোকান। তবে থাকছে একটা নির্দিষ্ট সময়। সময়সীমা হলো দুপুর ১২ টা থেকে দুপুর ৩ টে। কার্যত বিধিনিষেধ জারি করার সময় তৎকালীন মুখ্য সচিব আলাপন বন্দোপাধ্যায় বলে দিয়েছিলেন, মদের দোকানকে কোনভাবেই জরুরী পরিষেবার মধ্যে ফেলা হচ্ছে না তাই মদের দোকান বন্ধ রাখছে রাজ্য।

Advertisement

কিন্তু তারপর থেকে মদের বাড়তি চাহিদাকে সামাল দেওয়ার জন্যই এই সিদ্ধান্ত। শুধু তাই না, আর্জি মেনে আরো কিছু ধরনের দোকান খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বইয়ের দোকান এবং খুচরা দোকান খোলার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। শাড়ির দোকান এবং গয়নার দোকান দুপুর ১২টা থেকে ৩টে পর্যন্ত খোলা থাকছে। এবার থেকে এই একই সময়ে খোলা থাকবে খুচরো দোকান।

এছাড়াও মমতা জানিয়ে দিয়েছেন, তথ্যপ্রযুক্তি ক্ষেত্রে ১০ জনকে নিয়ে কাজ করা যেতে পারে। তার সাথে মাস্ক এবং সামাজিক দূরত্ব মেনে নির্মাণ কর্মীদের কাজ করার অনুমতি দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে এবারে মদের দোকান খোলা হচ্ছে তার একটি কারণ রয়েছে। রাজ্য সরকার বর্তমানে মদের দোকানকে খুচরা দোকান হিসেবে ধরে নিয়ে এগিয়েছে। খুচরা দোকান যেহেতু খোলা হচ্ছে তাই মদের দোকান এইজন্যই খুলছে আজকে থেকে।

Advertisement

তবে মদের দোকানের ব্যবসায়ীদের সমস্ত ধরনের করোনা প্রটোকল মানতে হবে। পাশাপাশি, মদের দোকানে কতটা ভিড় হচ্ছে কিংবা ওই এলাকায় করোনা সংক্রমনের পরিমাণ কতটা তার ওপর নির্ভর করছে মদের দোকান খোলা হবে কি হবে না। যদি ভিড় বেশি হয়ে যায় এবং জমায়েত বেশি থাকে তাহলে মদের দোকান বন্ধ থাকতে পারে ওই এলাকায়। তার পাশাপাশি যদি ওই এলাকায় সংক্রমনের পরিমাণ অনেক বেশি থাকে এবং এলাকাটি কনটেইনমেন্ট জোন হিসেবে চিহ্নিত হয় তাহলে মদের দোকান সম্পূর্ণরূপে বন্ধ থাকবে। শুধু মদের দোকান কেন খুব জরুরি প্রয়োজন ছাড়া কোন দোকান খোলার অনুমতি দেওয়া হবে না।

Related Articles

Back to top button