আর বেশি ছবি করবো না, অকপট স্বীকারোক্তি নুসরাতের

নিজের ছেলে ঈশানকে নিয়ে এখন নিজের সিংহভাগ সময়টা কাটাতে চাইছেন নুসরাত জাহান

Advertisement

Advertisement

নুসরাত জাহান, বাংলার এই অভিনেত্রী যতটা জনপ্রিয় ঠিক ততটাই বিতর্কিতও বটে। ২০২১ জুড়ে তিনের পাতায় চোখ রাখলেই তার খবর সবার আগে। ব্যক্তিগত জীবন নিয়ে এবছর কাটাছেঁড়া ও নেহাত কম হয়নি। ২০২১ সাল জুড়ে একেবারে সংবাদের শিরোনামে নুসরাত জাহান। হালফিলের পোশাকে নির্বাচনী প্রচারে মমতার সফর সঙ্গী হওয়া হোক, অথবা নিখিলের সঙ্গে বিচ্ছেদ, যশ এর সঙ্গে লিভ ইন, সন্তানসম্ভবা হওয়া থেকে ছোট্ট ছেলে ঈশানের জন্ম দেওয়া, নুসরাতের ব্যক্তিগত এবং পেশাগত জীবন নিয়েই হয়েছে বিস্তর জল ঘোলা। তবে, নতুন বছরে আর একই রকম গোলযোগ হোক সেটা আর চাইছেন না নুসরাত।

Advertisement

সমস্ত বিতর্ককে দূরে ঠেলে দিয়ে ছেলেকে নিয়ে সময় কাটাতে ব্যস্ত এই অভিনেত্রী সাংসদ। আর এখানেই প্রশ্ন উঠছে, তাহলে কি অভিনয় জীবন থেকে কিছুটা সরে যেতে চাইছেন নুসরাত জাহান? এই নিয়েই অকপট স্বীকারোক্তি অভিনেত্রীর। সম্প্রতি মুক্তি পেতে চলেছে নুসরাত অভিনীত স্বস্তিক সংকেত। সায়ন্তন ঘোষাল পরিচালিত এই থ্রিলার সিনেমায় রুদ্রাণী ভূমিকায় হাজির হবেন নুসরাত জাহান। এই ছবিতে তিনি একজন লেখিকা। পাশাপাশি স্বামী যশ এর সঙ্গে জুটি বেঁধে ‘মাস্টারমশাই আপনি কিছু দেখেননি’ ছবিতে কাজ করতে চলেছেন নুসরাত। শিলাদিত্য মৌলিক পরিচালিত এই সিনেমার শুটিং শুরু হবে আর কিছুদিনের মধ্যেই। এছাড়াও গত বছর জয় কালী কলকাত্তাওয়ালী ছবির শুটিং শেষ করেছেন নুসরাত জাহান। এই ছবিটিও মুক্তির অপেক্ষায়।

Advertisement

এত কিছু কাজ শেষ করার পরেও বর্তমানে নিজের ছেলেকে নিয়ে বেশি সময় কাটাতে চাইছেন তিনি। মা হবার পর ছবি নিয়ে বেজায় ব্যস্ত থাকলেও এখন তিনি ছেলেকে সময় দিতে চান। একটি সাক্ষাৎকারে অভিনেত্রী সাংসদের অকপট স্বীকারোক্তি, ‘আমি আর বেশি ছবি করতে চাইনা।’ অনেকেই এই কথা শুনে বেশ অবাক হলেও, বিষয়টা তার অত্যন্ত ব্যক্তিগত। মা হওয়ার পরে ঈশান তার কাছে সবথেকে বেশি গুরুত্বপূর্ণ। নিজের জীবনের প্রায়োরিটি বেশ খানিকটা বদলে ফেলেছে নুসরাত জাহান। এখন আর ছবিতে কাজ করা নয়, কিংবা নিজের পেশাগত দিকের খোয়াবপূরণ করা নয়, বরং নিজের ছেলেকে আলাদাভাবে সময় দিতে চাইছেন তিনি।

Advertisement

অভিনেত্রী আরো বলছেন, ‘আমি ঈশানের প্রথম হাসি, প্রথম হাটা, কোন কিছু মিস করতে চাইনা। আমি সবকিছু রেকর্ড করে রাখি। এই মুহূর্তে আমি বেছে বেছে ছবি করতে চাই। যেমন স্বস্তিক সংকেত এর মত ছবি যেখানে রুদ্রাণী চরিত্রটি একেবারে অন্য ধাঁচের। আমি এরকম ধরনের ছবি করতে চাই।’ একদিকে রয়েছে অভিনয়, অন্যদিকে তিনি বসিরহাটের সাংসদ, তার পাশাপাশি নিজের ছেলের দায়িত্বভার। সবকিছু একসাথে সামলে চলা সম্ভব নয়। সাধারণ মানুষের দায়িত্ব তো আর ফেলে দিতে পারেন না, তাই নিজের ছেলেকে সময় দেওয়ার জন্য নিজের ক্যারিয়ারকে কিছুটা ব্যাকফুটে নিয়ে গিয়ে সবটা সামলে নেওয়ার চেষ্টা করছেন নুসরাত জাহান।