নিউজদেশ

LIC Scheme: দিনে মাত্র ৬০ টাকা বিনিয়োগ করে লাখপতি হওয়ার স্কিম আনল LIC, জানুন বিস্তারিত

এলআইসি আধার শীলা পলিসি বাড়ির মহিলাদের কথা ভেবে আনা হয়েছে

×
Advertisement

বর্তমান মূল্যবৃদ্ধির বাজারে প্রায় প্রত্যেক মানুষ চেষ্টা করেন সামান্য অতিরিক্ত উপার্জনের জন্য। পরিবারের চাহিদা মেটাতে দিনরাত পরিশ্রম করতে হয় বাড়ির কর্তাকে। পাশাপাশি সংসারের হাল ধরতে আজকাল চাকরি করেন বাড়ির মহিলারাও। তবে আপনি যদি বিকল্প উপার্জনের পথ খুঁজছেন, তাহলে আজকের এই প্রতিবেদন আপনার জন্যই। বাড়ির মহিলাদের কথা ভেবে এলআইসি একটি নতুন পলিসি এনেছে, যার নাম এলআইসি আধার শীলা পলিসি। কি এই পলিসি এবং বিনিয়োগ করে কত সুবিধা পাওয়া যাবে? জানতে এই প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

Advertisements
Advertisement

এলআইসি আধার শীলা পলিসি পেতে গেলে মহিলাদের বয়স ৮ থেকে ৫৫ বছরের মধ্যে হতে হবে। এই পলিসিতে যে কোনও মহিলা সর্বনিম্ন ৭৫ হাজার টাকা এবং সর্বোচ্চ ৩ লক্ষ টাকার বিমা কিনতে পারবেন। LIC-এর এই স্কিমের অধীনে আপনি ত্রৈমাসিক, অর্ধবার্ষিক এবং বার্ষিক ভিত্তিতে বিনিয়োগ করতে পারেন। এই স্কিমের অধীনে সর্বনিম্ন ১০ বছর এবং সর্বোচ্চ ২০ বছরের জন্য বিনিয়োগ করা যাবে। LIC-এর আধারশিলা পলিসিতে নিরাপত্তা এবং সঞ্চয় উভয়ই প্রদান করে। শুধুমাত্র সেই মহিলারাই এই সুবিধা নিতে পারবেন, যাঁদের আধার কার্ড তৈরি হয়েছে। LIC-এর এই পরিকল্পনা পলিসিধারীর মৃত্যুর পরে পরিবারকে আর্থিক সাহায্য প্রদান করবে।

Advertisements

এই পলিসিতে আপনি যদি প্রতিদিন প্রায় ৬০ টাকা জমা করে, আপনি এক বছরে LIC আধার শিলা যোজনায় ২১,৯১৮ টাকা জমা দিতে পারবেন। আপনি ২০ বছরে ৪,২৯,৩৯২ টাকা বিনিয়োগ করবেন। এরপর মেয়াদপূর্তিতে ৭,৯৪,০০০ টাকা রিটার্ন পাবেন।

Advertisements
Advertisement

Related Articles

Back to top button