ব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

LIC Scheme: মাত্র ৪৩ টাকা ইনভেস্ট, ১০০ বছর পর্যন্ত রিটার্ন

এই স্কিম যদি আপনি গ্রহণ করেন তাহলে আপনি সারাজীবন দুর্দান্ত রিটার্ন পেয়ে যাবেন



বর্তমানে ভারতীয় জীবন বীমা নিগম লিমিটেড এলআইসি তালের বিভিন্ন পলিসি নিয়ে আমাদের সাহায্যার্থে এগিয়ে আসতে শুরু করেছে। বিপদের সময় আমাদের সবথেকে কাছের বন্ধু হয়ে ওঠে জীবন বীমা। এবারে এলআইসির নতুন ধামাকা পলিসিতে জীবন গড়ে উঠবে আরো ভালোভাবে। বর্তমান এবং অতীত নিয়ে সম্পূর্ণরূপে নিশ্চিন্ত থাকতে পারবেন গ্রাহকরা, এমনটাই মনে করছে এলআইসি। সম্প্রতি তারা নিয়ে এসেছে তাদের একটি নতুন পলিসি যার নাম জীবন উমঙ্গ পলিসি। এখানে প্রতিদিন মাত্র ৪৩ টাকা করে জমা দিলেই আপনারা ম্যাচিউরিটি হওয়ার পরে পেয়ে যাবেন একসাথে ২৭.৬ লক্ষ টাকা।

যদি আপনারা একটি বড় অঙ্কের টাকা জমা দিতে চান এবং নিজের ভবিষ্যৎ একেবারে সুরক্ষিত রাখতে চান তাহলে এল আই সি জীবন উমঙ্গ পলিসি আপনার জন্য একদম পারফেক্ট। এই পলিসি সদ্যোজাত ৩ মাসের শিশু থেকে ৫৫ বছরের যে কোন ব্যক্তির নামে করা যেতে পারে। ম্যাচিউরিটির পরে আপনাদের হাতে টাকা আসবে। সাধারনত ১৫, ২০, ২৫, ৩০ বছরে এই সমস্ত পলিসি ম্যাচিওর হয়ে থাকে।

ম্যাচিউরিটির পরে আপনার কাছে একসাথে ২৭.৬০ লক্ষ টাকা চলে আসবে যা অবসর সময়ে আপনার জন্য সবথেকে ভালো বিষয় হিসেবে চিহ্নিত হবে। তবে আপনি যদি এই পলিসি গ্রহণ করেন তাহলে আপনাকে সারা বছরে ১৫,২৯৮ টাকা দিতে হবে প্রিমিয়াম হিসেবে। অর্থাৎ মাসে আপনাকে জমা দিতে হবে ১৩০২ টাকা করে। একটু সরল ভাবে বোঝাতে গেলে যদি কোন ব্যক্তি ৩০ বছর পর্যন্ত একটি পলিসিতে বিনিয়োগ করেন তাহলে বিনিয়োগের মোট মূল্য হয়ে দাঁড়াবে ৪.৫৮ লক্ষ টাকা। এরপর আপনি প্রতি বছরে রিটার্ন পেতে থাকবেন ৪০,০০০ টাকা করে।

এবার যদি আপনি ১০০ বছর বাঁচতে পারেন তাহলে আপনার হাতে আসবে ২৭.৬০ লক্ষ টাকা অর্থাৎ আপনার সম্পূর্ণ বেনিফিট।অর্থাৎ আপনি সারাজীবন পর্যন্ত টাকা পেতে থাকবেন, অবসরের পরে আপনার কোন রকম অসুবিধা হবে না। এই স্কিমের ব্যাপারে আরো বিস্তারিত জানতে হলে এলআইসি ইন্ডিয়ার ওয়েবসাইটে গিয়ে আরো ভালোভাবে জানতে পারবেন।

Related Articles

Back to top button