নিউজপলিটিক্সরাজ্য

ত্রিশঙ্কু হলেও তৃণমূলকে সাহায্য নয়, সাফ জানালেন বাম দলনেতা সূর্যকান্ত মিশ্র

তিনি বলেছেন তৃণমূল এখন বিজেপি এক মুদ্রার দুই পিঠ

×
Advertisement

যদি এবারের বিধানসভার ত্রিশঙ্কু হয় তাহলেও বামফ্রন্ট তৃণমূলকে সমর্থন দেবে না। এই কথা সাফ জানিয়ে দিলেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। সূর্যকান্ত বললেন, “আমরা বারবার বলেছি, ভোট-পরবর্তী পরিস্থিতিতে বিজেপি ও তৃণমূল কেউ যদি সংখ্যাগরিষ্ঠতা না পায়, তাহলে ওই দুই দল মিলে সরকার গড়তে পারে। তাই মানুষের কাছে আমাদের আহ্বান, তৃণমূল এবং বিজেপি দুই দলই যাতে সংখ্যাগরিষ্ঠতা না পায়। কারণ বিজেপি এবং তৃণমূল একই মুদ্রার দুই পিঠ।”

Advertisement

তিনি আরো বলেছেন, “মুখ্যমন্ত্রী অনেক আগেই বলেছিলেন, তার যুদ্ধ বিজেপির বিরুদ্ধে, আরএসএস এর বিরুদ্ধে নয়। আর বিজেপি পরিচালিত হয় নাগপুরে আরএসএস এর সদর দপ্তরের নির্দেশে। তৃণমূলের জন্মলগ্নে বিজেপি এবং আরএসএস তাদেরকে অনেক সাহায্য করেছিল। তাই এই দুই শক্তিকে একজোট হয়ে ৫০ শতাংশ আসন জিততে দেওয়া যাবে না। আমরা এই দুই শক্তিকে পরাস্ত করার লক্ষ্য নিয়েছি।”

অন্যদিকে, এই অনুষ্ঠানে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী বললেন, “পলিটিক্স ইস এ আর্ট অফ পসিবিলিটি।” এমনও হতে পারে সংযুক্ত মোর্চা যখন নবান্ন দখল করতে যাচ্ছে, তখন মমতা বন্দ্যোপাধ্যায় নিজে বাঁচার জন্য সংযুক্ত মোর্চার কাছে আবেদন জানিয়েছেন।” তাহলে কি এবারের নির্বাচনে বিজেপিকে রুখতে সংযুক্ত মোর্চা এবং তৃণমূলের মধ্যে একটা সমঝোতা হওয়ার সম্ভাবনা রয়েছে? দলের অবস্থান স্পষ্ট করে দিয়ে সূর্যকান্ত মিশ্র কিন্তু অধীরের মন্তব্যের সায় দেননি। বরং তারা স্পষ্ট জানিয়ে দিলেন বামেরা কিন্তু কখনোই তৃণমূল এবং বিজেপি দুই দলকে সমর্থন করবেন না।

Advertisement

Related Articles

Back to top button