×
বলিউডবিনোদন

Lata Mangeshkar: মৃত্যুর আগে শেষ ভিডিও, কী বার্তা দিয়েছিলেন লতা মঙ্গেশকর? দেখুন

Advertisement

সরস্বতী পূজার ভাসানের দিনেই জ্যান্ত সরস্বতীর বিদায়। রবিবার সকালে মুম্বাইয়ের এখন হাসপাতালে মাল্টি অর্গান ফেলইয়োরের মাধ্যমে মৃত্যু হয় তার। রবিবার, ৬’ই ফেব্রুয়ারি না ফেরার দেশে চলে গিয়েছেন সুরসম্রাজ্ঞী। তাঁর প্রয়াণে গভীর শোকাহত গোটা ভারতবাসী। তাকে সুরের ঈশ্বর মানতেন সকলের। অভিভাবক হারালো সঙ্গীত জগৎ। মুম্বাইয়ের শিবাজী পার্কে তার শেষকৃত্য সম্পন্ন হয়েছে। সেখানে উপস্থিত ছিলেন বলিউডের নামিদামি তারকাদের পাশাপাশি দেশের প্রধানমন্ত্রী ও রাজনৈতিক মহলের একাধিক ব্যক্তিত্বরা। তাঁর প্রয়াণে শোক প্রকাশ করেছেন ছোট থেকে বড় সকলেই। চোখ ভিজেছে ভারতবাসীর। শুধুমাত্র দেশে নয় বিদেশেও তার ভক্তের সংখ্যা অগণিত। তাঁর প্রয়াণে স্তম্ভিত অনেকেই।

Advertisement

লতা মঙ্গেশকরের প্রয়াণের পর থেকেই তার একাধিক পুরনো ও নতুন ছবি এবং নানা ভিডিও ভাইরাল হচ্ছে নেটমাধ্যমের পাতায়। সম্প্রতি সুরসম্রাজ্ঞীর শেষ ভিডিও ভাইরাল হয়েছে। জানেন সেখানে তিনি কি বার্তা দিয়েছিলেন! আপনাদের জন্য রইল সেই ভিডিও।

Advertisement

ভাইরাল হওয়া ভিডিওটি দীপাবলীর সময়ের। সেই ভিডিওতে গায়িকা সকলের উদ্দেশ্যে শুভ দীপাবলীর শুভেচ্ছা বার্তা জানিয়েছেন সকলকে। তার পরেরদিন ভাইফোঁটার জন্য সমস্ত দেশবাসীর পাশাপাশি সেনা জাওয়ানদের উদ্দেশ্যে ভাইফোঁটার শুভেচ্ছা জানিয়ে ছিলেন। এমনকি তিনি এও বলেছিলেন, তারা যেকোন দরকার তাকে জানাতে পারে তিনি সবসময় তাদের পাশে আছেন। তার প্রয়াণের পর এই ভিডিওটি পুনরায় ভাইরাল হয়েছে নেট মাধ্যমের পাতায়।

লতা মঙ্গেশকর একেবারে এক সাধারন পরিবার থেকে উঠে এসেছিলেন। ছোট থেকেই গানের সাথে পরিচয় তার। মাত্র ১৩ বছর বয়সে গান পারিশ্রমিক হিসেবে ২৫ টাকা পেয়েছিলেন তিনি। সেই তার যাত্রা শুরু, তা চলেছে এত বছর ধরে। তার কণ্ঠস্বর আজও রয়ে গিয়েছে আমাদের মাঝে, যা থেকে যাবে আজীবন। এত বড় মাপের গায়িকা হওয়া সত্বেও তিনি অত্যন্ত সাধারণ জীবন যাপন করতে পছন্দ করতেন। নতুন প্রতিভাদের সামনের দিকে এগিয়ে যেতে উদ্বুদ্ধ করতেন। অহংকার বোধের লেশমাত্র ছিল না তার মধ্যে।

Related Articles

Back to top button