বাংলার ‘কৃষ্ণকলি’ পাড়ি দিল দক্ষিণে, রিমেক হল তেলেগু ভাষায়

Advertisement

Advertisement

কিছুদিন আগেই শোনা গিয়েছিল, ‘খড়কুটো’-র হিন্দি রিমেক হতে চলেছে। কিন্তু তার আগেই জি বাংলার জনপ্রিয় সিরিয়াল ‘কৃষ্ণকলি’ হাঁটল তেলেগু ভাষায় রিমেকের পথে। 22 শে ফেব্রুয়ারি থেকে তেলেগু টেলিভিশন ইন্ডাস্ট্রিতে সম্প্রচারিত হচ্ছে ‘কৃষ্ণকলি’-র তেলেগু রিমেক। তেলেগু ভাষায় ‘কৃষ্ণকলি’র নাম হয়েছে ‘কৃষ্ণতুলসী’। ‘কৃষ্ণতুলসী’ সিরিয়ালে শ‍্যামার ভূমিকায় অভিনয় করছেন বিখ্যাত দক্ষিণী টেলি অভিনেত্রী ঐশ্বর্য এইচ (Aishwarya.H)। এই সিরিয়ালে নিখিলের ভূমিকায় অভিনয় করছেন দিলীপ শেঠি (Dilip shetti)। ‘কৃষ্ণতুলসী’-র প্রযোজক ও পরিচালক হলেন রাঘবেন্দ্র রাও (Raghabendra Rao)।

Advertisement

এর আগেও বাংলার বহু সিরিয়াল হিন্দি ও বিভিন্ন আঞ্চলিক ভাষায় রিমেক হয়েছে। এছাড়াও বহু বাংলা সিরিয়াল আঞ্চলিক ভাষার সিরিয়াল ও হিন্দি সিরিয়ালের রিমেক। জি বাংলার জনপ্রিয় সিরিয়াল ‘শ্রীময়ী’ মূলতঃ হিন্দি সিরিয়াল ‘অনুপমা’-র রিমেক। জনপ্রিয় হিন্দি সিরিয়াল ‘বালিকা বধূ’-র রিমেক ছিল বাংলা সিরিয়াল ‘গৌরীদান’। ইতিমধ্যেই ‘কৃষ্ণতুলসী’ সাড়া ফেলে দিয়েছে দক্ষিণ ভারতে।

Advertisement

প্রকৃতপক্ষে কালো মেয়ে শ‍্যামার জীবনের লড়াই নিয়ে তৈরী হয়েছিল ‘কৃষ্ণকলি’র কাহিনী। এই মুহূর্তে ‘কৃষ্ণকলি’ নিয়েছে কুড়ি বছরের লিপ। বাবা-মায়ের মিলন ঘটানোর জন্য সিরিয়ালে প্রবেশ করেছে সিরিয়ালের নায়িকা শ‍্যামার মেয়ে। শ‍্যামার ভূমিকায় অভিনয় করছেন তিয়াসা রায় (Tiasa Roy) এবং শ‍্যামার স্বামী নিখিলের ভূমিকায় অভিনয় করছেন নীল ভট্টাচার্য (Nil bhattacharya)।

Advertisement