টেক বার্তা

সস্তা দামে লঞ্চ হল নতুন ই-বাইক, এক চার্জে চলবে ১০০ কিমি

×
Advertisement

Komaki আজ তথা শুক্রবার লঞ্চ করে দিয়েছে তাদের নতুন মোটরসাইকেলে। এটি ২০২১ সালে সংস্থার চতূর্থ ইলেকট্রিক মোটর সাইকেল লঞ্চ করে দিয়েছে কোম্পানি। বলা বাহুল্য, প্রতিদিনের যাতায়াতের জন্যই লঞ্চ করা হয়েছে এই বাইকটিকে। একটু সাধারণ দেখতে হলেও রঙের দিক থেকে অনেকটাই ঝকঝকে। যারা শহরের মধ্যে রোজ অফিস যাতায়াত করবেন, তাদের কথা ভেবেই এই মোটরসাইকেলটি বানিয়েছে কোম্পানি।

Advertisement

বর্তমানে যে হারে পেট্রোলের দাম বাড়ছে, অনেকেই ঝুকছেন ইলেকট্রিক মোটরসাইকেলের দিকে। সেই ক্রেতাদের আকর্ষণ করাই এখন কোম্পানির প্রধান উদ্দেশ্য। আর তাছাড়া এখন রাস্তায় ইলেকট্রিক স্কুটারের সংখ্যা অনেকটাই বেড়েছে। কোম্পানির পক্ষ থেকে দাবি করা হয়েছে, ফুল চার্জে টানা ৮৫-১০০ কিমি যেতে সক্ষম এই বাইক। সংস্থা আরও জানিয়েছে যে সম্পূর্ণ চার্জ দিতে কেবল এই বাইক খরচ করবে ১-১.৫ ইউনিট বিদ্যুৎ। সেই কারণে বর্তমানে মূল্যবৃদ্ধির বাজারে এটি অনেকটাই টেঁকসই হবে মধ্যবিত্তের জন্য।

বলা বাহুল্য, Komaki MX৩ এর ব্যাটারি রিমুভেবেল। অর্থাৎ চাইলেই বের করে নিয়েও চার্জ দেওয়া সম্ভব এই ব্যাটারিটিকে। থাকছে ডুয়াল ডিস্ক ব্রেকিং, পার্কিং এবং রিভার্স অ্যাসিস্ট সিস্টেম। রয়েছে ব্লু টুথ স্পিকারও। এছাড়া Komaki এর এই নতুন মোটর সাইকেলকে আরও আকর্ষণীয় করেছে ফুল LED ড্যাশ।

Advertisement

এইবার কথা বলা যাক দামের। Komaki MX3 এর দাম কম রাখতে হেডল্যাম্প এবং টেল ল্যাম্প হ্যালোজেন রাখা হয়েছে কোম্পানির পক্ষ থেকে। এটির দাম কোম্পানি রেখেছে ৯৫,০০০ টাকা।

Related Articles

Back to top button