নিউজ

লন্ডনের পুজো এবার ভার্চুয়াল পদ্ধতিতেই পালন হবে কলকাতার বুকে

Advertisement

সারা বিশ্বে করোনার থাবায় এখন জর্জরিত অবস্থায় আছে। এখন অব্দি কোন ওষুধ না আসায় প্রায় প্রত্যেকেই চিন্তিত। যার জেরে এবছর কলকাতায় পুজো হলেও লন্ডনে মেলেনি পুজোর অনুমতি তাই এবছর লন্ডনের পুজো হবে কলকাতাতেই।অরপিংটন, কেন্ট লন্ডনের এউ দুই শহরে বেশ কয়েক বছর ধরেই পুজো হচ্ছিল। নিজেদের মতো করে ঘরোয়া উপায়ে তারা কয়েক বছর ধরেই পুজো করে আসতেন কিন্তু এবার এই অবস্থায় পুজো করা কোনমতেই সম্ভব নয়। এই মুহূর্তে সারা বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ৩৮, ৭৪৬, ৫১৩ জন।

যার মধ্যে মৃত্যু হয়েছে ১০, ৯৬, ৮৮১ জনের এবং সুস্থ হয়েছেন ২৯, ১২৬, ৭৫২ জন। তারমধ্যে ভারত রয়েছে দ্বিতীয় স্থানে। প্রথম স্থানে মার্কিন যুক্তরাষ্ট্র ও তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। সারা ভারতে এখন কেরলে বেশি করোনা আক্রান্ত রয়েছে।সব মিলিয়ে যা পরিস্থিতি তাতে রোজ চিন্তা বাড়ছে আমজনতার।

সব মিলিয়ে যতো দিন না করোনার ভ্যাকসিন আসছে ততোদিন আটকানো সম্ভব হবে না করোনা সংক্রমণ। তাই এই অবস্থায় পুজো হবে কলকাতা থেকেই। জানানো হয়েছে পুরোহিত মশাইয়ের বাড়িতে তাঁদের প্রতিমার ছবি সাজানো হবে, সেখানেই পুজো হবে। বলা ভালো এ বছর পুজো বন্ধ না হলেও থাকছে স রকমের ব্যবস্থা।

ডিজিটাল স্ট্রিমিং পধতিতে লন্ডনবাসীরা পুজো দিতে পারবেন। আর জুম কলের মাধ্যমে পুজো দেওয়ার ব্যবস্থা থেকে পালন করা হবে সব রকমের সাংস্কৃতিক অনুষ্ঠানও। অর্থাৎ করোনা বুড়ো আঙ্গুল দেখালেও বাঙালিরাও করোনাকে কলা দেখিয়ে ভার্চুয়াল উপায়ে সারবেন দুর্গা পুজো।

Tags

Related Articles

Back to top button