নিউজ

আরো মেট্রো পাচ্ছে কলকাতা, কবি সুভাষ থেকে রুবি পর্যন্ত শুরু হলো মেট্রোর ট্রায়াল রান

সকাল ১১টা ৩০ মিনিট নাগাদ এই মেট্রোরে ট্রায়াল রান শুরু হয় কবি সুভাষ মেট্রো থেকে

Advertisement

Advertisement

পুজোর আগে ট্রায়াল শুরু হয়ে গেল কলকাতার নতুন আরো একটি মেট্রো লাইনের। ইতিমধ্যেই নিউ গড়িয়া থেকে রুবি পর্যন্ত মেট্রো লাইনের ট্রায়ালের কাজ শুরু করে দিল মেট্রো রেলওয়ে। এই মেট্রো লাইনটি নিউ গড়িয়া থেকে বিমানবন্দর পর্যন্ত মেট্রো লাইনের অংশ বিশেষ। যদি সবকিছু ঠিকঠাক থাকে তাহলে এ বছরের শেষ দিকেই নিউ গড়িয়া থেকে যাত্রী নিয়ে সরাসরি রুবি পর্যন্ত যাবে মেট্রো।

Advertisement

মহালয়ার আগের দিন অর্থাৎ শনিবার এই মেট্রো লাইনের ট্রায়ালের কাজ সম্পন্ন হয়ে গেল। এই ট্রায়াল রানের জন্য নিয়ে আসা হয়েছিল একটি নন এসি মেট্রোরেক। বর্তমানে যে সমস্ত মেট্রো চালানো হয় না, সেগুলিকেই এই ট্রায়ালের জন্য নিয়ে আসার পরিকল্পনা নিয়েছে মেট্রো রেলওয়ে কর্তৃপক্ষ। ফুল এবং বেলুন দিয়ে এই মেট্রো ট্রেনটিকে সাজানো হয়েছিল। সকাল ১১:৩০ মিনিটে নিউ গড়িয়া থেকে শুরু হয়েছিল ট্রায়াল রান। কিন্তু শুরুতেই ঘটে বড় বিপত্তি। পরীক্ষামূলক যাত্রা শুরুর আগেই মেট্রো লাইনে ঘটে একটি বিস্ফোরণ। তড়িঘড়ি মেট্রো লাইনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে। কিছুদিন পরেই নিউ গড়িয়া থেকে রুবি পর্যন্ত নিয়ে যাওয়া হয় মেট্রো।

Advertisement

মেট্রোর ইঞ্জিনিয়াররা বলছেন, যান্ত্রিক গোলযোগের কারণে ওই বিস্ফোরণের শব্দ হয়েছিল। তাড়াতাড়ি এই সমস্যা ঠিক করে নেওয়া হয় এবং দ্রুত এই সমস্ত সমস্যা ঠিক করে নেওয়া হবে বলে জানানো হয়। এই সমস্ত সমস্যা ঠিক করে নেবার পরেই যাত্রীদের জন্য এই রেল পরিষেবা চালানো হবে বলে জানানো হয়েছে রেল কর্তৃপক্ষের তরফ থেকে। নিউ গড়িয়া থেকে বিমানবন্দর পর্যন্ত মেট্রো লাইনের প্রথম পরিষেবা এটি। যদি সবকিছু ঠিকঠাক থাকে, তাহলে এ বছরের শেষ দিকেই নিউ গড়িয়া থেকে রুবি পর্যন্ত এই যাত্রীবাহী মেট্রো পরিষেবা চালানো হবে।

Advertisement

নিউ গড়িয়া কবি সুভাষ থেকে রুবি পর্যন্ত এই মুহূর্তে রয়েছে পাঁচটি মেট্রো স্টেশন। এর মধ্যে রয়েছে, নিউ গড়িয়া অর্থাৎ কবি সুভাষ, সত্যজিৎ রায়, জ্যোতিরিন্দ্র নন্দী, কবি সুকান্ত এবং হেমন্ত মুখোপাধ্যায়।

Recent Posts