খেলাক্রিকেট

IPL 2023: শেষ বেলায় দুই বাংলাদেশি সহ ৮ প্লেয়ার কিনে বাজিমাত কলকাতার, দেখে নিন KKR-র নতুন স্কোয়াড

গতবার আইপিএলে অন্যতম সফল দল কলকাতা নাইট রাইডার্সের অধিনায়কত্ব শ্রেয়াস আইয়ারের হাতে তুলে দেওয়া হলেও ফলাফল আশানুরূপ হয়নি নাইট বাহিনীর।

×
Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর সমাপ্তি হওয়ার সাথে সাথে আসন্ন ২০২৩ আইপিএল মেগা আসরের দামামা বেজে উঠেছে ভারতীয় ক্রিকেটে। ইতিমধ্যে প্রত্যেকটি দল তাদের অপ্রয়োজনীয় ক্রিকেটারদের ছাঁটাই প্রক্রিয়ারও সমাপ্তি ঘটেছে। দীর্ঘ পরিকল্পনার পর অবশেষে আজ আসন্ন আইপিএলের মেগা আসর উপলক্ষে মিনি নিলামের প্রক্রিয়া শেষ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। যেখানে একাধিক দল নিজেদের পুরনো ক্রিকেটারদের ছাঁটাই করে নতুন একাধিক ক্রিকেটারকে স্বাগত জানিয়েছে তাদের দলে।

Advertisements
Advertisement

এদিকে গতবার আইপিএলে অন্যতম সফল দল কলকাতা নাইট রাইডার্সের অধিনায়কত্ব শ্রেয়াস আইয়ারের হাতে তুলে দেওয়া হলেও ফলাফল আশানুরূপ হয়নি নাইট বাহিনীর। তাই এবার সময় থাকতে নিজেদের দল শক্ত করতে মরিয়া হয়ে উঠেছিল কেকেআর কর্মকর্তারা। যে কারণে একাধিক ক্রিকেটারকে ছাঁটাই করে আজ আইপিএলের মেগা নিলাম থেকে একের পর এক ধ্বংসাত্মক ক্রিকেটারকে দলে টেনেছে তারা। চলুন দেখে নেওয়া যাক, মিনি নিলামে কারা কলকাতা নাইট রাইডার্স শিবিরে যুক্ত হলেন?

Advertisements

Advertisements
Advertisement

১. সাকিব আল হাসান: বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে ফের কলকাতা শিবিরে জায়গা দিয়েছেন শাহরুখ খান। বেস্ প্রাইস ১.৫ কোটি টাকায় তাকে দলে টেনেছে কলকাতা।

২. লিটন কুমার দাস: বিগত দুই বছর ধরে সংক্ষিপ্ত ওভারের ক্রিকেটে বিধ্বংসী ব্যাটিং করেছেন বাংলাদেশের এই ওপেনার। সুযোগ তার সামনে ছিলই, আর তাতে সিলমোহর দিল কলকাতা নাইট রাইডার্স। বেসিক প্রাইস ৫০ লক্ষ টাকায় তাকে দলে জায়গা দিয়েছে কলকাতা।

৩. মানদ্বীব সিং: ধারাবাহিকভাবে আইপিএলে সুযোগ পেলেও নিজেকে প্রমাণ করতে ব্যর্থ হয়েছেন ভারতীয় এই ক্রিকেটার। মিনি নিলামে ৫০ লক্ষ টাকায় তাকে দলে ফিরিয়েছে কলকাতা নাইট রাইডার্স।

৪. এন জগদীশন্: ভারতীয় এই ক্রিকেটারকে ৯০ লক্ষ টাকায় মিনি নিলাম থেকে কিনেছে কলকাতা নাইট রাইডার্স। বিগত কয়েক বছর ধরে ভারতের প্রথম শ্রেণির ক্রিকেটে চোখ ধাঁধানো পারফরম্যান্স করেছেন তিনি।

৫. ভৈরব অরোরা: ভারতের এই তরুণ ক্রিকেটারকে প্রতিভা দেখানোর সুযোগ দিয়েছে কলকাতা নাইট রাইডার্স। নিলাম থেকে ৬০ লক্ষ টাকায় তাকে কিনেছে কেকেআর।

৬. সুয়শ শর্মা: ভারতের এই তরুণ ক্রিকেটারকে বেসিক প্রাইস অর্থাৎ ২০ লক্ষ টাকায় দলে জায়গা দিয়েছে আইপিএলের অন্যতম সফল দল কলকাতা।

৭. ডেভিড উইজ: নাবিবিয়ান এই বিধ্বংসী বোলারকে কিনতে মোটেও দ্বিধাবোধ করেনি কলকাতা নাইট রাইডার্স। ১ কোটি মূল্যে এই বিদেশীকে ধরে রেখেছে কেকেআর।

৮. কুলবন্ত খেজরোলিয়া: বলতে গেলে ভারতের প্রথম শ্রেণির ক্রিকেটে এখনো ভালোভাবে অভিষেক ঘটেনি কুলবন্তের। তবুও তার প্রতিভা চিনতে ভুল হয়নি কলকাতার কর্মকর্তাদের। ২০ লক্ষ টাকায় ভারতীয় এই ক্রিকেটারকে কিনে নিয়েছে নীল বাহিনী।

Related Articles

Back to top button