×
Today Trending Newsনিউজরাজ্য

Narad Case: সলিসিটর জেনারেল সুপ্রিম কোর্টে ব্যস্ত, পিছিয়ে গেল কলকাতা হাইকোর্টের নারদ মামলার শুনানি

কোভিড সংক্রান্ত মামলায় সিবিআই আইনজীবী সুপ্রিম কোর্টের শুনানিতে ব্যস্ত ছিলেন

Advertisement

চলতি মাসের মাঝের দিকে হঠাৎ করেই পুনরুত্থিত হয় নারদ মামলা। কিছুদিন আগে কলকাতা হাইকোর্টের বিচারপতিরা গ্রেপ্তার হওয়া ৪ হেভিওয়েট নেতা অর্থাৎ ফিরহাদ হাকিম, মদন মিত্র, সুব্রত মুখোপাধ্যায় এবং শোভন চট্টোপাধ্যায়ের অন্তর্বর্তী জামিনের নির্দেশ দেয়। কিন্তু আজ সিবিআইয়ের আবেদনের প্রেক্ষিতে ৫ বিচারপতির বেঞ্চ এর কাছে মামলার শুনানি আছে। সেই মামলার শুনানি ১২ টায় শুরু হওয়ার কথা ছিল। কিন্তু সিবিআইয়ের আইনজীবী তথা সলিসিটর জেনারেল তুষার মেহেতা কোভিড সংক্রান্ত একটি মামলার শুনানিতে সুপ্রিম কোর্টে ব্যস্ত রয়েছেন বলে শুনানির সময় পিছিয়ে যায়। জানা গিয়েছে নারদ মামলার শুনানি আজ শুরু হয়েছে দুপুর ২ টোয়।

Advertisement

আজ সকাল বারোটায় মামলার শুনানি শুরু হওয়ার কথা হলে সিবিআই তরফ এ হাইকোর্ট বেঞ্চ এর কাছে উপস্থিত হন অতিরিক্ত সলিসিটর জেনারেল কেএম নটরাজ। তিনি আদালতকে জানিয়েছেন, “সিবিআই আইনজীবী তথা সলিসিটর জেনারেল তুষার মেহতা বর্তমানে সুপ্রিম কোর্টের একটি মামলার শুনানিতে ব্যস্ত। তিনি এই আবহে আড়াইটা পর্যন্ত সুপ্রিম কোর্টের শুনানিতে থাকবেন।” এর জবাবে বৃহত্তর বেঞ্চ এর পক্ষ থেকে জানানো হয়েছে, “এই বেঞ্চ তিনটে পর্যন্ত রয়েছে। সেরকম হলে আগামীকাল শুনানি হতে পারে।” কিন্তু তার কিছুক্ষণের মধ্যেই তুষার মেহতা আবেদন জানান যে আজকেই ওই মামলার শুনানি যাতে দুপুর ২ টোর সময় রাখে কলকাতা হাইকোর্ট। সলিসিটর জেনারেল এর আবেদন মেনে নেয় হাইকোর্টের ৫ বিচারপতির বৃহত্তর বেঞ্চ।

প্রসঙ্গত উল্লেখ্য, এর আগে নারদ মামলায় ৪ নেতা মন্ত্রীর জামিন মঞ্জুর করে দেয় কলকাতা হাইকোর্টের বৃহত্তর বেঞ্চ। তারা ২ লাখ টাকার ব্যক্তিগত বন্ডে জামিন পায়। যতদিন না অব্দি মামলা নিষ্পত্তি হচ্ছে ততদিন সংবাদমাধ্যমে মুখ খুলতে পারবেন না ওই চার হেভিওয়েট নেতা। তবে মামলা এখন চলতে থাকবে। সিবিআই তরফে দাবি করা হয়েছে, অন্য রাজ্যে এই মামলা সরিয়ে নিয়ে যাওয়া হোক। আর তার ভিত্তিতেই আজ শুনানি হচ্ছে হাইকোর্টে।

Advertisement

Related Articles

Back to top button