খেলাক্রিকেট

IND vs ENG: প্রথম T20-তে দলে নেই কোহলি-পন্থ, ওডিআই সিরিজে ডাক পেলেন শিখর ধাওয়ান

টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে জাতীয় দলের প্রত্যাবর্তন করবেন বিরাট কোহলি এবং ঋষভ পন্থ। ব্যর্থ পারফরমেন্সের পরেও ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি এবং ওডিআই সিরিজে ভারতীয় দলের নেতৃত্ব দেবেন রোহিত শর্মা।

×
Advertisement

আজ ইংল্যান্ডের বিরুদ্ধে এজবাস্টনে কাঙ্খিত টেস্ট ম্যাচে মাঠে নামতে চলেছে ভারত (Ind vs Eng)। তবে তার আগে ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজের দল ঘোষণা করে দিল ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI)। চলতি সফরে ইংল্যান্ডের বিরুদ্ধে ভারত টেস্ট সহ টি-টোয়েন্টি এবং ওডিআই সিরিজ খেলবে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের মেগা আসরের কথা মাথায় রেখে ইংল্যান্ডের বিরুদ্ধে দল ঘোষণা করেছে বিসিসিআই।

Advertisement

ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন সিরিজ মাথায় রেখে একাধিক কালজয়ী সিদ্ধান্ত নিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের দল নির্বাচক সদস্যরা। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের শেষ ম্যাচের সমাপ্তির পরপরই তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। তবে ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ভারতীয় দল থেকে বিচ্ছিন্ন করা হয়েছে বিরাট কোহলি এবং ঋষভ পন্থকে। তাদের বদলে ভারতীয় দলে উইকেট রক্ষক ব্যাটসম্যান হিসেবে সুযোগ পেয়েছেন দীনেশ কার্তিক। পাশাপাশি আইপিএলে বিধ্বংসী পারফরমেন্স করে ভারতীয় দলের জায়গা পেয়েছেন রাহুল ত্রিপাঠী।

যদিও টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে জাতীয় দলের প্রত্যাবর্তন করবেন বিরাট কোহলি এবং ঋষভ পন্থ। ব্যর্থ পারফরমেন্সের পরেও ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি এবং ওডিআই সিরিজে ভারতীয় দলের নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। টি-টোয়েন্টি সিরিজের পাশাপাশি ওডিআই সিরিজে একাধিক যুগান্তকারী সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। দীর্ঘ এক বছরেরও বেশি সময় পর জাতীয় দলের প্রত্যাবর্তন করতে চলেছেন শিখর ধাওয়ান। তাছাড়া, এই সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে দীনেশ কার্তিককে। তার বদলে উইকেট রক্ষকের ভূমিকায় মাঠে নামতে দেখা যাবে ঋষভ পন্থকে।

Advertisement

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টিতে ভারতের স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), ঈশান কিষাণ, রুতুরাজ গায়কোয়াড়, সঞ্জু স্যামসন, সূর্যকুমার যাদব, দীপক হুডা, রাহুল ত্রিপাঠি, দীনেশ কার্তিক (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, বেঙ্কটেশ আইয়ার, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণোই, ভুবনেশ্বর কুমার, হার্সেল প্যাটেল, আবেশ খান, অর্শদীপ সিং ও উমরন মালিক।

ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় এবং তৃতীয় টি-টোয়েন্টিতে ভারতের স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), ঈশান কিষাণ, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, শ্রেয়স আইয়ার, দীনেশ কার্তিক (উইকেটকিপার), ঋষভ পন্থ (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাডেজা, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, রবি বিষ্ণোই, জসস্পৃত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, হার্সেল প্যাটেল, আবেশ খান ও উমরন মালিক।

ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের ওডিআই স্কোয়াড: রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, ঈশান কিষাণ, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্থ (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাডেজা, শার্দুল ঠাকুর, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, জসস্পৃত বুমরাহ, প্রসিদ্ধ কৃষ্ণ, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ ও অর্শদীপ সিং।

Related Articles

Back to top button