জীবনযাপন

Skin Care Tips: এই ৩টি সহজ কাজ মাত্র ১ সপ্তাহে মুখ ‘মসৃণ’ করে তুলবে

Advertisement

Advertisement

‘মসৃণ’ ত্বক সকলেরই পছন্দের, কিন্তু মসৃণ ত্বক পেতে মানুষকে নানা ধরনের ব্যয়বহুল চিকিৎসা করতে হয়। আমরা এই প্রবন্ধে উল্লেখ করা ৩টি সহজ জিনিসের সাহায্যে, আপনি মাত্র ১ সপ্তাহে আপনার মুখের ত্বককে মসৃণ করতে পারেন। আপনি যদি প্রতিদিন এই ৩টি কাজ করেন তবে আপনি মাত্র ১ সপ্তাহের মধ্যে পার্থক্য দেখতে শুরু করবেন। আসুন, জেনে নেওয়া যাক কীভাবে মুখ মসৃণ করা যায়।

Advertisement

স্কিন কেয়ার টিপস ব্যাপারে জানুন:
শীতকালে, বাতাস এবং ঠান্ডা ত্বককে শুষ্ক করে তোলে, যা এর মসৃণতা শেষ করে। তবে, এখানে দেওয়া ২টি সহজ পদক্ষেপগুলি মুখের মসৃণতা ফিরিয়ে আনবে।

Advertisement

১) পর্যাপ্ত জল পান করুন-
শীতে মসৃণ ত্বক পাওয়ার সবচেয়ে ভালো উপায় হলো জল পান করা। কারণ, জল শরীর ও ত্বকে হাইড্রেশন বাড়ায়। যার কারণে ত্বকের কোষগুলো ভালোভাবে কাজ করে এবং টক্সিন বের হয়ে যায়। প্রতিদিন ৮-১০ গ্লাস জল পান করলে আপনার মুখের রংও পরিষ্কার থাকবে এবং মুখ মসৃণ হবে।

Advertisement

২) সঠিক ময়েশ্চারাইজার ব্যবহার করা:-
মানুষের অভিযোগ, তারা ময়েশ্চারাইজার ব্যবহার করলেও সুফল পান না। এর পেছনে কারণ হতে পারে ভুল ময়েশ্চারাইজার ব্যবহার। আপনার ত্বক অনুযায়ী সঠিক ময়েশ্চারাইজার ব্যবহার করা উচিত। শুষ্ক ত্বক এড়াতে, এনজাইম, পেপটাইড, সিরামাইড, হায়ালুরোনিক অ্যাসিড, নিয়াসিনামাইড ইত্যাদি রয়েছে এমন একটি ময়েশ্চারাইজার বেছে নিন।

৩) সপ্তাহে একবার মধুর ফেসপ্যাক লাগান:-
মুখ মসৃণ করতে উপরের টিপস ছাড়াও মধুর ফেসপ্যাক সপ্তাহে একবার লাগাতে পারেন। এর জন্য ১ চা চামচ খাঁটি মধু এবং ২ চা চামচ দই মিশিয়ে মুখে ১৫-২০ মিনিট রেখে দিন। এরপর হালকা গরম ,জলে একটি কাপড় ভিজিয়ে মুখ পরিষ্কার করুন। এটি মুখের ছিদ্র খোলার পাশাপাশি অতিরিক্ত তেলও দূর করে।

এই তথ্যের যথার্থতা, সময়োপযোগীতা এবং সত্যতা নিশ্চিত করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা করা হয়েছে। তবে এটা ভারত বার্তার নৈতিক দায়িত্ব নয়। দয়া করে কোনো প্রতিকার চেষ্টা করার আগে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করার জন্য অনুরোধ করছি আমরা। আমাদের উদ্দেশ্য শুধুমাত্র আপনাকে তথ্য প্রদান করা।

Recent Posts