Today Trending Newsব্যবসা-বানিজ্য ও অর্থনীতি

Post Office-এ মাত্র ১০০ টাকা বিনিয়োগে রিটার্ন পান ২৪ লাখ টাকা, জেনে নিন বিস্তারিত

পোস্ট অফিসের এই রেকারিং ডিপোজিট স্কিমে আপনি সর্বনিম্ন ১০০ টাকা জমা করতে পারবেন।

×
Advertisement

এই মুহূর্তে যদি আপনি কোন একটি সঞ্চয় প্রকল্পে বিনিয়োগ করার কথা ভাবেন, তবে আজকের এই নিবন্ধটি মনোযোগ দিয়ে পড়ুন। কারণ, ভারতীয় পোস্ট অফিস আপনাদের জন্য এনে দিয়েছে সময়ের সেরা সুযোগ। মাত্র ১০০ টাকা মাসিক বিনিয়োগে ২৪ লাখ টাকা পর্যন্ত রিটার্ন পাবেন পোস্ট অফিসের এই সহজ ফিক্সড ডিপোজিটে।

Advertisements
Advertisement

ভারতের প্রায় প্রত্যেকটি গ্রামেই রয়েছে ডাকঘরের অস্তিত্ব। আপনি চাইলে যেকোনো ডাকঘর থেকে পোস্ট অফিসের এই লাভজনক পরিকল্পনাটি গ্রহণ করতে পারবেন। কেন্দ্রীয় সরকারের অধীনে থাকার কারণে পোস্ট অফিসে আপনার জমাকৃত অর্থের নিরাপত্তাও দিয়ে থাকে কেন্দ্রীয় সরকার। ফলে দুশ্চিন্তা মুক্ত হয়ে আজকেই বিনিয়োগ করতে পারেন পোস্ট অফিসের এই রেকারিং ডিপোজিট স্কিমে।

Advertisements

আমরা আপনাদের বলি, বর্তমানে আপনি এই স্কিমে ৫.৮% বার্ষিক সুদ পাচ্ছেন। এছাড়াও, আপনাকে ত্রৈমাসিক ভিত্তিতে চক্রবৃদ্ধি সুদ দেওয়া হচ্ছে। এই স্কিমে আপনি যদি ১০ বছর ধরে প্রতি মাসে ১৫,০০০ হাজার টাকা জমা করেন , তাহলে ১২০ মাস পর অর্থাৎ ম্যাচিউরিটি হলে আপনি ২৪ লাখ ৩৯ হাজার ৭১৪ টাকা রিটার্ন পাবেন।

Advertisements
Advertisement

এই নিবন্ধে আমরা আপনাদের জানিয়ে রাখি, পোস্ট অফিসের এই রেকারিং ডিপোজিট স্কিমে আপনি সর্বনিম্ন ১০০ টাকা জমা করতে পারবেন। এই স্কিমের সবচেয়ে বড় সুবিধা হল, প্রয়োজনে আপনি আপনার ফিক্সড ডিপোজিটের অর্ধেক পরিমাণ টাকা লোন নিতে পারবেন। যা ফিক্স ডিপোজিটের মেয়াদ উত্তীর্ণ হওয়ার আগে পর্যন্ত পরিশোধ করার সুযোগ পাবেন আপনি।

Related Articles

Back to top button