খেলা

Indian cricketer: T20-তে সর্বাধিক মেডেন ওভার খেলেছেন এই ৫ ভারতীয় ক্রিকেটার! তালিকার শীর্ষে রয়েছেন এই তারকা ক্রিকেটার

টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতীয় দল অত্যন্ত শক্তিশালী হলেও এমন কয়েকজন ক্রিকেটার রয়েছেন যারা ব্যাটিং করতে নেমে বিপক্ষ দলের কাছে সর্বাধিক মেডেন ওভার হজম করেছেন।

Advertisement

Advertisement

ভারতীয় দল বর্তমানে হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ব্যস্ত রয়েছে। সিরিজের প্রথম ম্যাচে কিউইদের কাছে ২৫ রানে হেরে আজ দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে টিম ইন্ডিয়া। নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিততে হলে আজকের ম্যাচে জয় নিশ্চিত করতে হবে হার্দিক পান্ডিয়াদের। টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতীয় দল অত্যন্ত শক্তিশালী হলেও এমন কয়েকজন ক্রিকেটার রয়েছেন যারা ব্যাটিং করতে নেমে বিপক্ষ দলের কাছে সর্বাধিক মেডেন ওভার হজম করেছেন। চলুন দেখে নেওয়া যাক লম্বা তালিকা-

Advertisement

৫. সূর্য কুমার যাদব: টি-টোয়েন্টি ব্যাটিং র‍্যাঙ্কিং-এর তালিকায় শীর্ষস্থানে থাকা সূর্য কুমার যাদব রয়েছেন এই তালিকার পঞ্চম স্থানে। সম্প্রতি নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে বিধ্বংসী এই ক্রিকেটার নিজের ক্যারিয়ারের প্রথম মেডেন ওভার খেলেছেন।

Advertisement

৪. শুভমান গিল: একদিনের ক্রিকেটে ধ্বংসাত্মক পারফরম্যান্স করে সম্প্রতি নজর কেড়েছেন ভারতীয় ওপেনার শুভমান গিল। তবে অতিরিক্ত সাবধানতা বজায় রাখতে গিয়ে সম্প্রতি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে একটি মেডেন ওভার হজম করেছেন তিনি।

Advertisement

৩. রোহিত শর্মা: আশ্চর্য হলেও সত্যি যে, এই তালিকায় নাম রয়েছে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার। টি-টোয়েন্টি ক্রিকেটের বাদশা রোহিত শর্মা নিজের বিধ্বংসী ব্যাটিং এর জন্য পরিচিতি লাভ করলেও তার ক্যারিয়ারেও রয়েছে ১টি ওভার মেডেন খাওয়ার রেকর্ড।

২. শিখর ধাওয়ান: ভারতের অন্যতম সেরা ওপেনার ২টি মেডেন ওভার হজম করার কৃতিত্ব নিয়ে এই তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন। বর্তমানে ধারাবাহিকভাবে আন্তর্জাতিক ক্রিকেটে সুযোগ না পেলেও তারকা এই ব্যাটসম্যানের নামের পাশে টি-টোয়েন্টি ক্রিকেটে রয়েছে ১৭৫৯ রান।

১. কে এল রাহুল: এই তালিকার শীর্ষে রয়েছেন ভারতের অন্যতম নির্ভরযোগ্য ব্যাটসম্যান তথা ভারতের সংক্ষিপ্ত দলের ভারপ্রাপ্ত অধিনায়ক কে এল রাহুল। ২২০০ রানের মালিক কে এল রাহুল আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতের জন্য সর্বাধিক মেডেন ওভার খেলার লজ্জাজনক রেকর্ড অর্জন করেছেন। তিনি টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বমোট পাঁচটি মেডেন ওভার হজম করেছেন।

Recent Posts