টেক বার্তা

KIA সোনেট ফেসলিফটের লুক ও ফিচারে হতে পারে একাধিক এই বদল

Advertisement

Advertisement

শীঘ্রই সোনেট ফেসলিফট চালু করবে KIA। আপডেট গ্রিল ডিজাইন এবং নতুন হেডল্যাম্প সেট-আপ সোনেটকে নতুন চেহারার সাথে একটি পরিবর্তিত ফ্রন্ট এন্ড দেবে। সামনের বাম্পারটিও নতুন চেহারায় আপডেট করা হয়েছে। এ ছাড়া নতুন ডিজাইনের সঙ্গে নতুন ১৬ ইঞ্চি অ্যালয় হুইলও দেখা যাবে। তবে এর পিছনের অংশে খুব বেশি পরিবর্তন আসবে না।

Advertisement

নতুন কিয়া সোনেট ফেসলিফটে কিছু নতুন রঙও যোগ হতে পারে। কেবিনে নতুন ডুয়াল টোন আপহোলস্ট্রি দিয়ে প্রতিস্থাপন করা হবে। ডিজাইন অনুযায়ী, সেন্টার কনসোলটি আলাদা ক্লাইমেট কন্ট্রোল স্ক্রিন সহ নতুন চেহারা পাবে। এছাড়াও, একটি টগল স্যুইচ দিয়ে সুইচের বিন্যাস পরিবর্তন করা হয়েছে। যাইহোক, এর মৌলিক নকশা বিন্যাস একই। ইনস্ট্রুমেন্ট ক্লাস্টারেও পরিবর্তন দেখা যাবে এবং ভেন্যু ফেসলিফটের মতো একটি ডিজিটাল ইউনিট হবে।

Advertisement

Advertisement

পাওয়ারট্রেনের কথা বলতে গেলে, এই মডেলটিতে ১.২ পেট্রোল এবং ১.০ লিটার টার্বো পেট্রোল এবং ১.৫ ডিজেল ইঞ্জিন রয়েছে। এছাড়াও, আইএমটি ক্লাচলেস ম্যানুয়াল অক্ষত থাকবে। টার্বো পেট্রোল প্যাডেল শিফটারের সাথে ডিসিটি অটোমেটিক সিস্টেম উপলব্ধ হবে। ডিজেলের ক্ষেত্রেও আইএমএমটি একই থাকবে। এই সেগমেন্টে নতুন টাটা নেক্সন এবং নতুন হুন্দাই ভেন্যু চালু হয়েছে, উভয়ই জনপ্রিয় এসইউভি। নতুন কিয়া সোনেট ফেসলিফটটি আগামী বছরের শুরুতে লঞ্চ হবে বলে আশা করা হচ্ছে এবং এতে করা পরিবর্তনগুলি এর দাম কিছুটা বাড়িয়ে দিতে পারে।

Recent Posts