টেক বার্তা

ভারতে আসছে নতুন Kia EV9, এক চার্জ চলবে ৪৮৩ কিলোমিটার

এই গাড়িতে আপনারা একাধিক নতুন ফিচার পেয়ে যাচ্ছেন

×
Advertisement

অটো এক্সপো 2023-এর প্রস্তুতি ইতিমধ্যেই শুরু হয়েছে। সঙ্গেই, যানবাহন নির্মাতারাও তাদের নতুন মডেল লঞ্চের ঘোষণা করতে শুরু করেছেন। এদিকে, দক্ষিণ কোরিয়ার কোম্পানি কিয়া তার বৈদ্যুতিক গাড়ির লাইনআপকে আরো শক্তিশালী করতে নতুন Kia EV9 ইলেকট্রিক SUV চালু করার প্রস্তুতি নিয়েছে সম্প্রতি। এই বৈদ্যুতিক SUV গাড়িটির একটি ডেমো মডেল আগামী অটো এক্সপোতে উপস্থাপন করা হবে বলে খবর। সম্প্রতি, কোম্পানি ভারতীয় বাজারে তার EV6 মডেলের বৈদ্যুতিক গাড়িটি লঞ্চ করেছিল, যার প্রারম্ভিক মূল্য ৫৯.৯৫ লক্ষ টাকা (এক্স-শোরুম) নির্ধারণ করা হয়েছে।

Advertisement

Kia EV9 বৈদ্যুতিক SUV-এর ধারণাটি E- GMP আর্কিটেকচারের উপর তৈরি করা হয়েছে। এই বিলাসবহুল বৈদ্যুতিক এসইউভিটির দৈর্ঘ্য ৪,৯২৯ মিমি, প্রস্থ ২,০৫৫ মিমি এবং উচ্চতা ১,৭৯০ মিমি। এটির হুইলবেস ৩,১০০ মিমি। এটি হুন্ডাইয়ের ইলেকট্রিক গ্লোবাল মডুলার প্ল্যাটফর্ম (ই- জিএমপি) এর উপর ভিত্তি করে তৈরি এখনো পর্যন্ত সবথেকে লম্বা গাড়ি।

এই বৈদ্যুতিক SUV-তে, কোম্পানি ৭৭.৪kWh ক্ষমতার একটি ব্যাটারি প্যাক ব্যবহার করবে, যা আপনি অতীতে EV6-এ দেখেছেন। এর মানে হল যে এর ড্রাইভিং পরিসীমাও প্রায় একই রকম হবে। মিডিয়া রিপোর্ট অনুসারে, এই বৈদ্যুতিক SUVটি একবার চার্জে ৪৮৩ কিলোমিটার পর্যন্ত ড্রাইভিং রেঞ্জ প্রদান করতে সক্ষম হবে। এছাড়াও, এই SUV দ্রুত চার্জিং ক্ষমতা সহ আসবে, যাতে আপনি মাত্র ২০ মিনিটের মধ্যে এর ব্যাটারি ১০ থেকে ৮০ শতাংশ পর্যন্ত চার্জ করতে সক্ষম হবেন। এতে ডুয়াল মোটর সেটআপ দেওয়া হচ্ছে যা অল হুইল ড্রাইভ সিস্টেমের সাথে আসবে।

Advertisement

এই গাড়িতে ক্যামেরা মনিটরিং সিস্টেম, রুফ-রেল, উইং মিরর, ২২-ইঞ্চি চাকা, ডিএলও প্যানোরামিক সানরুফ এবং সোলার প্যানেল রয়েছে। Kia EV9 বৈদ্যুতিক SUV গাড়িটিতে একটি ২৭-ইঞ্চি আল্ট্রা-ওয়াইড ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লের মাধ্যমে সমস্ত ধরনের প্রয়োজনীয় কানেকশন আপনি দেখতে পারেন।

Related Articles

Back to top button