টলিউডবাংলা সিরিয়ালবিনোদন

‘খড়কুটো’র পটকা অম্বরীশের কাঁধে এখন গুরু দায়িত্ব!শ্রীময়ী আর রোহিতের বিয়ে দিতে হবে যে অভিনেতাকে



স্টার জলসার জনপ্রিয় দুই ধারাবাহিক ‘খড়কুটো’ আর ‘শ্রীময়ী’। এই দুই ধারাবাহিক বাঙালী মা কাকিমার খুব প্রিয় ধারাবাহিক। খড়কুটো ধারাবাহিকের অন্যতম জনপ্রিয় চরিত্র হল পটকা। পটকা ওরফে অম্বরীশকে ছাড়া খড়কুটোর একটা পর্বও যেন ভাবা যায় না। সৌজন্য আর গুনগুনের মতো পটকাকে বড় ভালোবাসে বাঙালি মা কাকিমা। আপাতত দর্শকদের বড় কাছের মানুষ হয়ে গিয়েছে অম্বরীশ ভট্টাচার্য।

ধারাবাহিকের যেমন এই অভিনেতার অভিনয়ের কদর আছে তেমনই কাজের ব্যস্ততাও খুব। মাসের মধ্যে ৩০ দিন-ই চলে যায় এই অভিনেতার ‘খড়কুটো’র কাজ। তবে এবার পটকা ওরফে অম্বরীশের কাজের দায়িত্ব আরো বাড়তে চলেছে। তবে অন্য কোনো চ্যানেল নয় যাচ্ছে স্টার জলসাতে। এই চ্যানেলে অন্যতম জনপ্রিয় ধারাবাহিক ‘শ্রীময়ী’তেও দেখা যাবে অভিনেতাকে। এই ধারাবাহিকে খুব গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে। হ্যাঁ এই সিরিয়ালে দেখা যাবে শ্রীময়ীর ভাই দীপু-র চরিত্রে। 

অবশ্য এই প্রথম নয়, ‘শ্রীময়ী’ ধারাবাহিক যখন শুরু হয় তখন ৩-৪ মাস এই দীপুর চরিত্রে দেখা গিয়েছিল অম্বরীশকে। কিন্তু তারপর আর দীপুকে দেখা যায়নি এই ধারাবাহিকে। এখন শ্রীময়ীতে দেখা যাচ্ছে রোহিত আর শ্রীময়ীর বিয়ে হবে। আর এই বিয়ে উপলক্ষে ফের ফিরছে শ্রীময়ীর আদুরে ভাই দীপু। শ্রীময়ীর পিঠোপিঠি ভাই সে। বন্ধুর মতো একসঙ্গে বড় হয়েছে দিদি ভাই। যদিও শ্রীময়ীর শ্বাশুড়ির খারাপ ব্যবহারের জন্য দীপু দিদির শ্বশুড়বাড়ি যেতনা দীপু।

তবে, দিদির মুভ অন দেখে ভাই খুব খুশি৷ তাই প্রিয় দিদির সঙ্গে রোহিত সেনের বিয়ে সে এবার কিছুতেই মিস করবে না। গল্পে আরো দেখানো হবে রোহিত সেনের সঙ্গে বিয়ের সিদ্ধান্ত সঠিক কি না, তা জানতেই শ্রীময়ী ভাইকে ডেকে পাঠিয়েছে। বিয়ে পর্যন্ত সে নিয়মিত দিদির পাশে থাকবে। দুই ধারাবাহিকে অম্বরীশের চরিত্র বিস্তর তফাত আছে।
হ্যাঁ৷পটকা আর দীপুর মধ্যে কিন্তু আকাশ-পাতাল পার্থক্য। পটকার চরিত্র হাস্যরসে মোড়া একটা চরিত্র, আর দীপু সেখানে খুব গম্ভীর। এই চরিত্রে অভিনয়ে এক ফোঁটা হাসির জায়গা নেই।

স্বভাবতই লীনা গঙ্গোপাধ্যায়ের হাত ধরে আরো এক নতুন ধারাবাহিকে পা রাখছেন অম্বরীশ। এখন একটা নতুন চ্যালেঞ্জ আসছে অম্বরীশের কাছে। তবে এও খবর আছে, খড়কুটো ধারাবাহিকে পটকার চরিত্রে ব্যস্ত থাকার সুবাদে সৃজিত মুখোপাধ্যায়ের নতুন সিনেমা ‘রবীন্দ্রনাথ কখনও এখানে খেতে আসেননি’তে সময় দিতে পারেনি। তাই তাঁর এই কাজ হাত থেকে বেরিয়ে গিয়েছেন। এমনকি সময়ের অভাবে আটকে আছে উইনডোজ প্রোডাকশনের ‘ফাটাফাটি’-র শ্যুটিং ও। যদিও প্রযোজক শিবপ্রসাদ মুখোপাধ্যায়ের জানিয়েছেন তাঁর, ‘ফাটাফাটি’তে অম্বরীশ থাকবেন।

তবে অম্বরীশ মনে করেন, কিছু পেতে হলে কিছু তো হারাতে হয় তবে এর জন্য অভিনেতার কোনো ক্ষোভ নেই। লকডাউনে যখন অনেক অভিনেতা কাজ না পেয়ে বাড়িতে বসে ছিলেন, সেখানে তাঁর কোনও অভাব হয়নি অভিনয়ের কাজ বা টাকার। আর তার জন্য তিনি লীনা গঙ্গোপাধ্যায়কেই ধন্যবাদ জানান তিনি।

Related Articles

Back to top button