জ্যোতিষমাইথোলজি

Tulsi Plant: বাড়ির এদিক ওদিক তুলসী গাছ লাগান? সঠিক জায়গায় তুলসী গাছ লাগালে আজীবন টাকা ভরপুর থাকবে

×
Advertisement

জ্যোতিষ বিদ্যায় পণ্ডিতরা বলেছেন যে জীবনে অনেক কিছু অর্জন করা সম্ভব তখনই যখন আমাদের ভাগ্য আমাদের সাথ দেয়। নৈলে অনেক কঠিন পরিশ্রম করেও ফল পাওয়া যায় না। এবং বাস্তু শাস্ত্র আমাদের গৃহের দিগ নির্দেশ করেন ও সঠিক জিনিসের সঠিক স্থান বলে দিতে পারে। সেই মতে গৃহ সাজালে জীবন সুখকর হয়।

Advertisement

সকলেই জানি যে দেবী তুলসীকে হিন্দু ধর্মের মানুষ তুলসী গাছ আকারে বিবেচনা করেন। এবং তুলসী গাছ পূজাযোগ্য বলে মনে করা হয়। এটা বিশ্বাস করা হয় যে এটি দেবী লক্ষ্মীর ওপর রূপ।বাস্তুশাস্ত্র অনুসারে যে বাড়িতে তুলসী গাছের নিয়মিত পূজা করা হয় এবং সকাল-সন্ধ্যা ঘি প্রদীপ জ্বালানো হয়। সেই গৃহে মা লক্ষ্মীর বাস।বাস্তুশাস্ত্রে, দিক এবং স্থানের উপর জোর দেওয়া হয়েছে। বাড়িতে রাখা যেকোন জিনিস তখনই ইতিবাচক ফল দেয় যখন তা সঠিক নিয়মে এবং সঠিক জায়গায় রাখা হয়।

বাড়িতে রোজ তুলসী গাছের পুজো করলে লক্ষ্মী ও ভগবান বিষ্ণুর আশীর্বাদ অর্জন করা যায়। কিন্তু বাস্তুশাস্ত্রে তুলসী গাছ রাখার অনেক নিয়ম দেওয়া হয়েছে। এগুলো মেনে চললে বাড়ির অর্থনৈতিক অবস্থার উন্নতি হয় এবং সারাজীবন টাকার অভাব হয় না।

Advertisement

আসুন জানুন কোনদিকে তুলসী গাছ লাগালে অমঙ্গল হতে পারে:

১) বাস্তু শাস্ত্রে বলা আছে তুলসী গাছ কখনই বাড়ির ছাদে রাখা উচিত নয়। যদি কেউ এটি করে তবে তাকে অশুভ পরিণতির সম্মুখীন হতে হবে।
জ্যোতিষ শাস্ত্র অনুসারে, বুধ গ্রহ কিছু মানুষের কুণ্ডলীতে সম্পদের সাথে সম্পর্কিত। এই ধরনের লোকেরা ছাদে তুলসী গাছ রাখলে সেই ব্যক্তিকে আর্থিক ক্ষতির সম্মুখীন হতে হয়।কথিত আছে যে যদি ঘরের ছাদে তুলসী গাছ রোপণ করা হয় এবং সেখানে পাখি বা পায়রা বাসা বানায়। এই কার্যগুলি অশুভ কেতুর লক্ষণ।
এছাড়াও এমনও বলা হয় যে বাড়ির ছাদে তুলসী গাছ রাখলে বাড়ির উত্তর দিকে পিঁপড়া বের হতে শুরু করে।

২) বাস্তুশাস্ত্র অনুসারে তুলসী গাছ পূর্ব দিকে রাখা উচিত নয়। এতে করে ব্যক্তি ব্যবসায় ক্ষতির সম্মুখীন হয়। পরিবারে নেতিবাচক প্রভাব পড়ছে।

৫) দক্ষিণ বা দক্ষিণ পশ্চিম দিকে তুলসী গাছ রাখা থেকে বিরত থাকুন। নইলে জীবনে অনেক ক্ষতির সন্মুখীন হতে হবে।

এখন জানুন তুলসী গাছ রোপণের সঠিক নিয়ম ও স্থান:-

১) বাড়ির উত্তর দিকে তুলসী গাছ লাগালে মঙ্গলময় হয়। উত্তর দিকে লাগানো সম্ভব না হলে উত্তর-পূর্ব দিকে লাগানো যেতে পারে। এতে ঘরে সুখ ও সমৃদ্ধি আসে।

২) একই সঙ্গে বৃহস্পতিবার রোপণ করা হলে এই তুলসি গাছ আপনার সৌভাগ্য এনে দিতে সক্ষম। এর দ্বারা ভগবান বিষ্ণুর কৃপাও পাওয়া যায়। অন্যদিকে শনিবারে তুলসী গাছ লাগালে ব্যক্তির আর্থিক সমস্যা দূর হয় এবং প্রতিদিন তুলসী গাছে স্নান করলে জল।অর্পণ করুন সুদু রবিবার ও একাদশী বাদে।

এখানে প্রদত্ত তথ্য শুধুমাত্র অনুমান এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা জরুরী যে ভারত বার্তা যে কোনো ধরনের বিশ্বাস, তথ্যকে সমর্থন করে না। কোন তথ্য বা অনুমান প্রয়োগ করার আগে সংশ্লিষ্ট বিশেষজ্ঞের সাথে পরামর্শ করুন।

Related Articles

Back to top button