Categories: বিনোদন

Jisshu Sengupta: ‘পুষ্পা’-তে ফহাদ ফাসিলের চরিত্রের জন্য অফার পেয়েছিলেন টলিনায়ক যিশু! ছাড়লেন কেন?

Advertisement

Advertisement

বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেতার মধ্যে অন্যতম হলেন যিশু সেনগুপ্ত। এই অভিনেতার আসল নাম বিশ্বরূপ সেনগুপ্ত কিন্তু দর্শক মহলে যীশু নামেই সুখ্যাতি তাঁর। তবে এই অভিনেতাকে নিজের কেরিয়ারের শুরুতে লড়াই করতে হয়েছে ঠিকই তবে ধীরে ধীরে বলি পাড়ার অতি প্রিয় মুখ হয়ে ওঠেন অভিনেতা যীশু৷ বর্তমানে শুধু বাংলা নয় একাধিক হিন্দি ছবি এবং ওয়েব সিরিজেও কাজ করছেন যীশু সেনগুপ্ত। মাঝে করোনা অতিমারির জন্য প্রেক্ষাগৃহে বেশ কিছু বাংলা ছবির মুক্তি বন্ধ ছিল। ধীরে ধীরে কোভিড পরিস্থিতি কাটিয়ে মুক্তি পাচ্ছে একের পর এক ছবি। যার মধ্যেই আছে শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়ের অন্যতম ছবি ‘বাবা ও বেবি।

Advertisement

সম্প্রতি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে তেলেগু সিনেমা পুষ্পা: দ্য রাইজ’ ছবিটি। অল্লু অর্জুন অভিনীত এই ছবি মুক্তি পাওয়ার দু’দিনের মধ্যে বিশ্ব জুড়ে ১০০ কোটি টাকার ব্যবসা করেছে। এই ছবিটি দেশের বলিউড, টলিউড, মালয়লাম, তামিল, মরাঠ রাজ্যের ইন্ডাস্ট্রিকে টক্কর দিয়েছে এই তেলুগু সিনেমা। সুকুমার পরিচালিত এই ছবির নায়ক অল্লু অর্জুন ফের সাড়া ফেলে দিয়েছেন চলচ্চিত্র ইতিহাসে। এই ছবিতে খলনায়কের ভূমিকায় দেখা গিয়েছে মালয়লাম ছবির উচ্চ প্রশংসিত অভিনেতা ফহাদ ফাসিল।

Advertisement

এবার এই সিনেমা প্রসঙ্গে এক বাংলা সংবাদমাধ্যমে শনিবাসরীয় আড্ডা ‘অ-জানাকথা’য় একটি চমকপ্রদ তথ্য দিলেন যিশু। সেই সাক্ষাৎকারে তিনি অভিনেতাকে প্রশ্ন করা হয় তিনি কি ‘পুষ্পা’-র মতো জনপ্রিয় এবং মারপিটের ছবিতে অভিনয় করতে চান? তখন অনুরাগীর এই প্রশ্নে অভিনেতা জানালেন, এই ছবিতে ফহাদের চরিত্রটির জন্য প্রথম তাঁকে বাছাই করে নেওয়া হয়েছিল। এই প্রস্তাব এসেছিল করোনা অতিমারির আগে। কিন্তু করোনার জেরে দেশে সাড়া ফেলে দেওয়া এই ছবিতে অভিনয় করা হয়নি যিশুর। কোভিডের দু’টি ঢেউ কিছুটা শিথিল হতে যিশুর সঙ্গে কথাবার্তা চলে ফের সুকুমারের। কিন্তু অন্য প্রজেক্টের কাজের জন্য কোনও ভাবেই সময় দিতে পারেননি এই টলি-নায়ক।

Advertisement

এরপর অভিনেতাকে প্রশ্ন করা হয় আফশোস হয় যিশুর? ‘পুষ্পা’-র মতো ছবি হাতছাড়া হয়ে যাওয়ায় জন্য কি আক্ষেপ আছে তাঁর? অভিনেতার উত্তর, ‘‘হ্যাঁ খারাপ লেগেছিল বটে। অল্লু অর্জুনের সঙ্গে অভিনয় করার সুযোগ পেলাম না। কিন্তু কোনও আক্ষেপ নেই। কারণ তার পরেই আমি চিরঞ্জিবীর সঙ্গে ‘আচার্য’ ছবিতে অভিনয় করেছি। ‘বাবা বেবি ও…’-র সঙ্গে একই দিনে অর্থাৎ ৪ ফেব্রুয়ারি মুক্তি পাবে সেই ছবি।’’

অভিনেতার আগামী কাজের জন্য ভারতবার্তা টিমের পক্ষ থেকে অনেক অনেক শুভেচ্ছা।

Recent Posts