টেক বার্তা

Jio-Airtel দুই কোম্পানিরই রয়েছে ২৩৯ টাকার প্ল্যান, কিন্তু কোনটা বেশি ভাল?

Advertisement
Advertisement

টেলিকম সেক্টরে জনপ্রিয় দু’টি বড় সংস্থা হল এয়ারটেল এবং জিও। এই দুটি কোম্পানি ব্যবহারকারীদের জন্য ওয়ান টু ওয়ান রিচার্জ প্ল্যান অফার করে চলেছে। অন্যদিকে, আপনি যদি তাদের গ্রাহক হন তবে কোম্পানির কাছ থেকে সীমাহীন 5 জি ডেটার সুবিধা পাবেন। আজ আমরা আপনাকে এমন একটি প্ল্যান সম্পর্কে বলতে যাচ্ছি যেখানে কোনও দৈনিক সীমা ছাড়াই উচ্চ-গতির ডেটা সুবিধা নিতে পারেন। এর জন্য খুব বেশি টাকা খরচ করতে হবে না।

Advertisement
Advertisement

এ প্রসঙ্গে জেনে রাখা ভাল, জিও এবং এয়ারটেল উভয় কোম্পানিই ভারতে তাদের 5G পরিষেবা চালু করেছে। যেখানে উভয় প্রতিষ্ঠানের গ্রাহকরা আলাদা করে কোনো পেমেন্ট না করেই আনলিমিটেড ৫জি ডেটার সুবিধা নিতে পারবেন। এই সমস্ত প্ল্যানে সুবিধা নেওয়ার জন্য কিছু শর্ত বেঁধে দেওয়া হয়েছে।

Advertisement

প্রথমত, ব্যবহারকারীর একটি 5 জি ফোন থাকা উচিত এবং এই সংস্থাগুলির 5 জি পরিষেবা আপনার অঞ্চলে উপলব্ধ হওয়া দরকার। এর পর ২৩৯ টাকার রিচার্জ অ্যাক্টিভ করতে পারবেন। আপনি যদি ২৩৯ টাকা বা তার বেশি টাকার প্ল্যান রিচার্জ করেন তবে সঙ্গে সঙ্গেও আনলিমিটেড 5G ডেটা পরিষেবা পাবেন। ২৩৯ টাকার রিচার্জ প্ল্যান মধ্যবিত্ত গ্রাহকদের জন্যও ভাল হবে, কারণ এতে খরচ কম।

Advertisement
Advertisement

আপনি যদি ৫জি ইউজার না হয়ে থাকেন তাহলে দৈনিক সীমিত ডাটা পাবেন না , কিন্তু আপনি যদি ৫জি নেটওয়ার্ক ইউজার হয়ে থাকেন তাহলে আনলিমিটেড ৫জি ডাটার সুবিধা পাবেন। জিও-র ২৩৯ টাকার প্ল্যানের কথা বললে, এটির বৈধতা ২৮ দিন। একই সঙ্গে এর গ্রাহকরা সব নেটওয়ার্কে আনলিমিটেড কলিং সুবিধা পাচ্ছেন। এই প্ল্যানে প্রতিদিন ১০০ টি এসএমএস পাওয়া যাচ্ছে। যেখানে ৪জি ব্যবহারকারীরা প্রতিদিন ১.৫ জিবি ডেটা পাবেন। একই সময়ে, ব্যবহারকারীরা জিও টিভি, জিও সিনেমা এবং জিও ক্লাউড অ্যাপের অ্যাক্সেসও পাচ্ছেন।

jio vs airtel 239 recharge plan

অন্য দিকে এয়ারটেল ব্যবহারকারীদের ২৩৯ টাকার প্ল্যানের কথা বললে, এটি সীমাহীন কলিংয়ের সুবিধা সহ ২৪ দিনের বৈধতার সুবিধা পাবেন। এছাড়াও এই প্ল্যানে গ্রাহকরা প্রতিদিন ১০০ টি এসএমএস করার সুবিধা পাবেন। আপনি যদি 4G ব্যবহারকারী হন তাহলে আপনি প্রতিদিন 1GB ডেটা পাবেন। অন্যান্য সুবিধার মধ্যে এটি আনলিমিটেড 5 জি ডেটা, বিনামূল্যে হ্যালোটিউনস এবং উইঙ্ক মিউজিক অ্যাক্সেস ইত্যাদি পাচ্ছে।

Advertisement

Related Articles

Back to top button