টেক বার্তা

মাসে খরচ ৩০ টাকারও কম, পেয়ে যান ২জিবি ডেটা ও কলিং সুবিধা! নতুন বছরে দুর্দান্ত প্ল্যান নিয়ে এল JIO

বর্তমান সময়ে প্রায় সমস্ত টেলিকম সংস্থাগুলোই নিজেদের রিচার্জ প্ল্যানের দাম বাড়িয়ে দিয়েছে। বাদ পড়েনি রিল্যায়েন্স জিও। এই রিভার্জের টাকা বেড়ে যাওয়াতে বহু মানুষ বিপদের মুখে। একদিকে এই দুর্মূল্যের বাজারে একদিকে যেমন বাড়ছে নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম, তেমনই অন্যদিকে মোবাইল রিচার্জের দাম বেড়ে যাওয়াতে নাজেহাল হয়ে পড়েছে সাধারণ মানুষজন। তবে এই সময় আবার বেশকিছু সংস্থা দামী রিচার্জ প্ল্যানের পাশাপাশি কিছু সস্তার রিচার্জ প্ল্যানও নিয়ে এসেছে গ্রাহকদের জন্য। যাতে করে সেই রিচার্জের দিকেই ফের ঝোঁক বাড়ছে গ্রাহকদের।

সম্প্রতি প্রকাশিত হয়েছিল যে জিও তাদের বিভিন্ন প্ল্যানকে আলাদা আলাদা বিভাগে ভাগ করেছে গ্রাহকদের জন্য। আর এই সুবিধা করে ব্যবহারকারীদের পক্ষে নিজের জন্য সঠিক একটি প্ল্যান বাছাই কর নেওয়া খুব সহজ হয়ে গেছে। আসলে কোম্পানির কাছে প্রতিটি দামের  এবং আলাদা আলাদা বেনিফিটের সাথে অনেক রিচার্জ প্ল্যান রয়েছে, এত রিচার্জের প্ল্যানে বহু গ্রাহক নিজের জন্য সঠিক রিচার্জ প্ল্যান পাচ্ছেনা। তবে আজ গ্রাহকদের কথা ভেবে আপনাকে কিছু জিও’র প্ল্যান সম্পর্কে বলতে যাচ্ছি যা দাম এবং সুবিধার দিক থেকে সকলকে অনেকটাই অবাক করে দিতে চলেছে। 

জিও’র একটি প্ল্যান রয়েছে যা গ্রাহকদের মধ্যে বেশ জনপ্রিয়। এই প্ল্যান মাত্র ২৬ টাকার দামে আসে, এর সাথে জিও গ্রাহককে ২৮ দিনের ভ্যালিডিটির সাথে ২জিব ডেটা অফার করা হচ্ছে। এবার ভাবছেন তো যে গ্রাহকেরা এই প্ল্যানটি কীভাবে পাবেন, তাহলে বলে দি যে এই প্ল্যানটি শুধুমাত্র জিওফোন ইউজারদের জন্য। গ্রাহকরা যে কোনো সাইট বা অ্যাপে এটি খুব সহজেই খুঁজে পেতে পারেন।

একনজরে জেনে নেওয়া যাক এই প্ল্যানে গ্রাহককে কী সুবিধা দেওয়া হচ্ছে। এই প্ল্যানটি একটি JioPhone Add On রিচার্জ প্ল্যান, যা গ্রাহকরা মাত্র ২৬ টাকায় নিতে পারবেন। গ্রাহকের প্ল্যানে যদি ডেটা কম মনে হয় তবে গ্রাহকরা এই প্ল্যানটি ব্যবহার করে ২জিবি ডেটা পেতে পারেন। শুধু তাই নয়,গ্রাহকেরা এই রিচার্জ প্ল্যানে ২৮ দিনের ভ্যালিডিটিও পাচ্ছেন। তবে এই প্ল্যানে গ্রাহক কোনো এসএমএস বা কলের কোনও সুবিধা পাচ্ছেন না।

১০০ টাকার নিচে আরও কয়েকটি রিচার্জ প্ল্যান। নতুন বছর শুরু হয়েছে,তাই ফোন ইউজাররা কম দামের রিচার্জ প্ল্যান চাইছেন তবে গ্রাহকদের উদ্দেশ্যে জিও, এয়ারটেল, ভি, বিএসএনএল এর কিছু এন্ট্রি লেভেল প্ল্যানের সম্পর্কে বলছি, যা ফোন ইউজারদের বেশ পছন্দ হতে পারে। এই প্ল্যানের দাম প্রায় ১০০ টাকার কাছাকাছি। এই প্ল্যানের সাথে গ্রাহকেরা হাই স্পিড ইন্টারনেট, আনলিমিটেড কলিং সহ একগুচ্ছ অফার পেতে পারেন।

আসুন জেনে নেওয়া যাক ১০০ টাকার কমে আপনাকে কোন কোম্পানি দিচ্ছে বেস্ট অফার। জিও, এয়ারটেল, ভি, বিএসএনএল এর সস্তা দামের প্রিপেইড রিচার্জ প্ল্যান গুলি হল যথাক্রমে রিলায়েন্স জিও গত সপ্তাহে চুপচাপ তার একটি ১১৯ টাকার দামে আসা Prepaid Plan- ৩০০ মেসেজ, ১.৫ জিবি হাই স্পিড ডেইলি ডেটা এবং আনলিমিটেড ভয়েস কলিং এর সাথে লঞ্চ করেছে৷ এই প্ল্যানটি জিও টিভি, জিও সিনেমা, জিও সিকিউরিটি এবং জিও ক্লাউড অ্যাক্সেস অফার করে। এই প্ল্যানের বৈধতা ১৪ দিন।

এয়ারটেলের এন্ট্রি-লেভেল প্ল্যানের দাম ৯৯ টাকা। এয়ারটেলের এই প্ল্যানের সাথে, ২০০ এমবি ডেটা, ৯৯ টাকা টকটাইম, এক পয়সা প্রতি সেকেন্ড হিসাবে ট্যারিফ কল এবং লোকল এসএমএস এর জন্য ১ টাকা এবং এসটিডি আর এসএমএস এর জন্য ১.৫০ টাকা চার্জ করে৷ এয়ারটেলের ৯৯ টাকার এই প্রিপেইড প্ল্যানের মেয়াদ ২৮ দিন। ভোডাফোন আর আইডিয়ার লো-ট্যারিফ প্ল্যানের দাম ১২৯ টাকা। এই প্রিপেইড রিচার্জ প্যাকে ২৪ দিনের জন্য আনলিমিটেড ভয়েস কলিং সহ ৩০০ এসএমএস অফার করে। এই প্যাকে ২জিবি 3G/4G ডেটাও রয়েছে। ডেটা শেষ হয় গেলে, গ্রাহকদের অতিরিক্ত ডেটার জন্য প্রতি এমবি ৫০ পয়সা চার্জ করা হবে। বিএসএনএলের তরফ থেকে ৯৭ টাকার ডেটা ভাউচার রয়েছে, যাতে আনলিমিটেড কল এবং আনলিমিটেড ডেটা পাওয়া যায়। প্রতিদিন ২ জিবি ডেটা ব্যবহারের পরে, স্পিড ৮০ Kbps হয় যাবে।

Related Articles

Back to top button