×
টেক বার্তা

ফিচার ফোনের দামে 5G স্মার্টফোন আনছে Jio, সস্তায় থাকবে বহু সুবিধা

5G স্মার্টফোন আনতে চলেছে Jio, সস্তায় থাকবে বহু সুবিধা

Advertisement

দেশের বৃহত্তম সংস্থা Relience তার 44 তম বর্ষপূর্তি সভায় (Reliance AGM 2021) অনেকগুলি নতুন সারপ্রাইজ উপস্থাপন করতে পারে। সম্প্রতি Reliance AGM 2021 য়ের তারিখ ঘোষণা করা হয়েছে। সংস্থা জানিয়েছে যে চলতি বছরের 24 জুন, দুপুর ২ টোয় শুরু হবে।। গত কয়েক বছরের মতোই এবছর‌ও AGM ইউটিউবের মাধ্যমে সরাসরি সম্প্রচারিত হবে। এই AGM 2021 5G সম্পর্কিত কিছু নতুন ঘোষনা করা হবে বলে আশা করা হচ্ছে। Reliance Industries য়ের চেয়ারম্যান মুকেশ আম্বানি সাশ্রয়ী মূল্যের Jio 5G ফোন এবং Jio 5G নেটওয়ার্ক লঞ্চের তারিখ ঘোষণা করতে পারেন।

Advertisement

Reliance তরফে গত বছর ঘোষণা করা হয়েছিল যে সাশ্রয়ী মূল্যের Jio ফোন ভারতে আনতে সংস্থাটি Google সাথে হাত মিলিয়েছে। আসন্ন Jio 5G ফোনটি অ্যান্ড্রয়েডের জন্য একটি কাঁটাযুক্ত সংস্করণ দ্বারা চালিত হবে। এটিকে আজ অবধি দেশের সস্তাতম 5G ফোন বলা হবে। আগে জানা গিয়েছিল যে ভারতে Jio5G ফোনের দাম 2,500 টাকার কাছাকাছি পড়বে।

বর্তমানে, ভারতের বাজারে সবচেয়ে সস্তার 5G স্মার্টফোনটির দাম 13,999 টাকা। রিলায়েন্স প্রায় এনেছে ভারতের নেট‌ওয়ার্ক ব্যবস্থায়, তাই এবার জিও 5G ঘরে ঘরে যাওয়ার পরিকল্পনা করছে। এটি যদি সত্য হিসাবে প্রমাণিত হয়, সুলভ 5G ফোনটি 2,500 টাকা মূল্যের দেশে দেশের কয়েক মিলিয়ন 2G ফিচার ফোন ব্যবহারকারী 5 জি-তে স্থানান্তরিত করতে সহায়তা করবে। মুকেশ আম্বানি গত বছর ডিসেম্বরে বলেছিলেন যে ২০২১ সালের মাঝামাঝি সময়ে ভারতে Jio 5G পরিষেবা চালু হবে, তাই Reliance AGM 2021 একদম সঠিক সময়েই অনুষ্ঠিত হতে চলেছে।

Advertisement

Jio 5G ফোন এবং Jio 5G পরিষেবা চালু করার পাশাপাশি সংস্থাটি সাশ্রয়ী মূল্যের JioBook ল্যাপটপও দিতে পারে। এই বছরের মার্চ মাসে, জিওবুকের কয়েকটি নির্দিষ্টকরণের তথ্য পাওয়া গেছে। অপারেটিং সিস্টেম সম্পর্কে বলতে গেলে এই ল্যাপটপটি একটি কাস্টম অ্যান্ড্রয়েড সংস্করণে কাজ করে। এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন 665 প্রসেসর
পাওয়া যাবে। গুগল এবং কোয়ালকমের সাথে জিওর অংশীদারিত্বের ভিত্তিতে এটি সম্ভব হতে পারে। এই JioBook ল্যাপটপটিতে একটি 1366 × 768 রেজোলিউশন সহ ডিসপ্লে থাকবে। 2 জিবি র‌্যাম এবং 32 জিবি ইন্টারনাল স্টোরেজের পাশাপাশি দ্বিতীয় ভ্যারিয়েন্টে 4 জিবি র‌্যাম এবং 64 জিবি ইন্টারনাল স্টোরেজ থাকছে।

Related Articles

Back to top button