টেক বার্তা

বড়সড় চমক Jio-র, ফোনে নেটওয়ার্ক না থাকলেও করতে পারবেন কল, জানুন কীভাবে?

Advertisement

যদি আপনার ফোনে নেটওয়ার্ক না থাকে, তাহলেও আপনি এবার ফোনের মাধ্যমে কল করতে পারবেন। রিলায়েন্স জিও নিয়ে চলে এসেছে একটি নতুন সার্ভিস যার মাধ্যমে নেটওয়ার্ক না থাকা সত্বেও ফোনের মাধ্যমে কল করা সম্ভব। এই সার্ভিস জিও ওয়াইফাই কলিং নামে পরিচিত। এর মাধ্যমে, কোম্পানি চাইছে যাতে কোন দূর এলাকাতে কলিং ফেসিলিটি পৌঁছে দেওয়া যায় যেখানে সিগন্যাল কাজ করে না। সেখানে একটি ওয়াই-ফাই নেটওয়ার্ক থাকলে সেখানকার লোকেরা ফোন করতে পারবেন খুবই সহজে।

কি আসলে ওয়াইফাই কলিং সার্ভিস –

এই সার্ভিস ব্যবহার করলে আপনারা কল করতে পারবেন এবং কল রিসিভ করতে পারবেন। এর জন্য আপনাকে অতিরিক্ত কোনো চার্জ দেওয়ার প্রয়োজন পড়বে না। শুধুমাত্র এটি ভয়েস কলিং প্ল্যান এবং এইচডি ভয়েস সাপোর্টেড ডিভাইস আপনার কাছে থাকতে হবে।

রিলায়েন্স জিও এই সার্ভিস কে একেবারে ফ্রী করেছে। ক্রেতারা এই সার্ভিস ব্যবহার করে ওয়াইফাই নেটওয়ার্কে জিও ওয়াইফাই কলিং করতে পারবেন। এতে বয়স অথবা ভিডিও কলিং এক্সপিরিয়েন্সের জন্য VoLTE এবং ওয়াইফাই সার্ভিস এর জন্য সুইচ করার সুবিধা দেওয়া হয়েছে। ব্যবহারকারীরা এর মাধ্যমে ওয়াইফাই ভিডিও কল করতে পারবেন। এর জন্য আপনাকে কোন রকম অতিরিক্ত টাকা দিতে হবে না

কি করে চালু করবেন এই সার্ভিস –

আপনার ফোনে ওয়াইফাই কলিং ফেসিলিটি ব্যবহার করার জন্য প্রথমে আপনাকে একটি ওয়াই-ফাই নেটওয়ার্কের সঙ্গে কানেক্ট করতে হবে আপনার ফোনকে। আপনি যে কোন কোম্পানির ওয়াইফাই নেটওয়ার্ক ব্যবহার করতে পারেন। নেটওয়ার্ক এর সাথে কানেক্ট করলেই আপনারা খুবই সহজে ওয়াইফাই ভয়েস এবং ভিডিও কলিং করতে পারবেন।

Tags

Related Articles

Back to top button