দেশনিউজ

নতুন বছরে জিওর বড় ঘোষণা, এবার থেকে দেশের সব নেটওয়ার্কেই ভয়েস কলিং ফ্রি

Advertisement

মুম্বই: শুধুমাত্র নিজস্ব নেটওয়ার্কেই নয়, নতুন বছর থেকে Reliance Reliance Jio-র গ্রাহকরা দেশের যে কোনও নেটওয়ার্কেই ভয়েস কলিং করতে পারবেন একেবারে বিনামূল্যে! ২০২০-এর ১ জানুয়ারি থেকে দেশের টেলিকম রেগুলেটরি অথোরিটি অফ ইন্ডিয়া (TRAI) ‘Bill & Keep’ সিস্টেম চালু করার নির্দেশ দেয়। তার পর থেকেই Reliance Jio তার গ্রাহকদের থেকে অফ-নেট ভয়েস কলিংয়ের জন্য ফ্রি মিনিট শেষের পর নির্দিষ্ট হারে কল চার্জ নিতে শুরু করে।

তার পর থেকে এত দিন পর্যন্ত শুধুমাত্র নিজস্ব নেটওয়ার্কেই বিনামূল্যে কল করার সুযোগ পেতেন গ্রাহকেরা। তবে দেশের অন্যান্য নেটওয়ার্কে কল করার জন্য Reliance Jio-র বিভিন্ন রিচার্জ প্ল্যানে তার ভ্যালু অনুযায়ী ‘ফ্রি মিনিটস’ পেতেন গ্রাহকরা। তবে নতুন বছর থেকে Jio-র গ্রাহকরা দেশের যে কোনও নেটওয়ার্কেই বিনামূল্যে আনলিমিটেড কল করার সুযোগ পাবেন।

৩১ ডিসেম্বর, ২০২০ পর্যন্ত Reliance Jio তার গ্রাহকদের থেকে IUC চার্জ বা অন্য নেটওয়ার্কে কল করার জন্য টাকা কাটলেও ১ জানুয়ারি, ২০২১ থেকে এই IUC চার্জ আর কাটা হবে না। ফলে দেশের যে কোনও নেটওয়ার্কেই বিনামূল্যে কল করার সুযোগ পাবেন Jio-র গ্রাহকরা। Reliance Jio-র এই ঘোষণায় রীতিমতো চাপে পড়তে হবে Airtel, Vodafone Idea বা BSNL-এর মতো দেশের অন্যান্য টেলিকম সংস্থাগুলিকে। কারণ, IUC চার্জ বা অন্য নেটওয়ার্কে কল করার জন্য টাকা কাটার নিয়ম দেশের বাকি টেলিকম সংস্থাগুলিতে এখনও চালু চয়েছে।

Tags

Related Articles

Back to top button