দেশনিউজ

“নন বুলেটপ্রুফ ট্রাকে চাপিয়ে কেন সেনা জওয়ানদের শহীদ হওয়ার জন্য পাঠানো হচ্ছে?” কেন্দ্রকে নিশানা রাহুলের

Advertisement

ভারতঃ দেশের জওয়ানদের একাধিক সমস্যার শিকার হতে হয়, বারবার নাশকতার শিকার হচ্ছেন ভারতীয় সেনার জওয়ানরা। কিন্তু এতো কিছুর পরেও সরকার জওয়ানদের নিরাপত্তার জন্য ব্যবস্থা করছে না তার প্রমান এই ভিডিও যেখানে দেখা গিয়েছে, কয়েকজন সেনা জওয়ান একটি আর্মি ট্রাকের ভেতর বসে রয়েছেন। বুলেট প্রুফ নয় এমন ওই ট্রাকে বসে সরকার ও সেনা আধিকারিকদের বিরুদ্ধে নিজেদের ক্ষোভ উগরে দিচ্ছেন সেনারা।

একজন বলছেন, ”এভাবে আমাদের জীবন ঝুঁকির মধ্যে ফেলা হচ্ছে। পরিস্থিতি যা তাতে বুলেটপ্রুফ গাড়িতেও আমাদের মতো জওয়ানরা সুরক্ষিত নয়। সেখানে কি করে নন বুলেটপ্রুফ ট্রাকে করে এতজন জওয়ানকে এক জায়গা থেকে আরেক জায়গায় পাঠানো হয়! এই নিয়ে কমান্ডারের কর্তৃপক্ষকে বলা উচিত। আমরা দেশের জন্য ডিউটি করছি। কমান্ডার নিজে বুলেটপ্রুফ গাড়ি চেপে যাতায়াত করছে।

আর গোটা কোম্পানিকে বলে দিচ্ছে, নন বুলেটপ্রুফ ট্রাকে চেপে চলে যেতে! এভাবে আর কতদিন আমরা নিজেদের জীবন ঝুঁকির মধ্যে ফেলব!” আর ভিডিও প্রকাশ হতে না হতে দেশের সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়েছেন রাহুল গান্ধীও। নন বুলেটপ্রুফ ট্রাকে চাপিয়ে কেন সেনা জওয়ানদের শহীদ হওয়ার জন্য পাঠানো হচ্ছে বলে কেন্দ্রকে নিশানা করেন রাহুল গান্ধী।

জম্মু-কাশ্মীরে বারবার সেনা কনভয়ে জঙ্গি হানা হচ্ছে, এমনকি যে ট্রাকে তাঁদেরকে পাঠানো হয় সেগুলি উদ্দেশ্য করে পাথর ছুড়লেও তাঁদের চোট লাগতে পারে। সব মিলিয়ে এই ভিডিও প্রকাশ হতেই দেশের প্রতিরক্ষা ব্যবস্থার ওপর প্রশ্ন উঠতে শুরু করেছে।

Tags

Related Articles

Back to top button