×
খেলাক্রিকেট

IND Vs SL: রেগে আগুন রাহুল দ্রাবিড়, জসপ্রীত বুমরাহ করলেন এই মস্ত ভুল

Advertisement

টি-টোয়েন্টি সিরিজে লঙ্কান বাহিনীকে হোয়াইটওয়াশ করার পর গতকাল থেকে সিরিজের প্রথম টেস্ট ম্যাচ খেলতে নেমেছে ভারত। যেখানে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। রোহিত শর্মার সিদ্ধান্ত কতটা যুক্তিসঙ্গত সেটা প্রমাণিত হয়ে যায় প্রথম ইনিংস শেষে। ভারতীয় ক্রিকেটারদের মধ্যে ১২তম ব্যাটসম্যান হিসেবে শততম টেস্ট ম্যাচ খেলেছেন বিরাট কোহলি। ওপেনিং ব্যাটসম্যান জুটি তাড়াতাড়ি সাজঘরে ফিরলেও মিডল অর্ডারে বেশ কয়েকটি লম্বা পার্টনারশিপ তৈরি হয় টিম ইন্ডিয়ার। যে পার্টনারশিপ গুলির মূল কারিগর ছিলেন বিরাট কোহলি, ঋষভ পন্থ, রবীন্দ্র জাদেজা এবং রবীচন্দ্রন অশ্বিন।

Advertisement

প্রথম টেস্টের দ্বিতীয় দিনে ৫৭৪ রানে ইনিংস ডিক্লেয়ার করার পরে আজ প্রথম ইনিংসে ব্যাটিং করতে নেমেছিল লঙ্কান বাহিনী। নিজের ব্যক্তিগত শততম আন্তর্জাতিক টেস্ট ম্যাচে ৪৫ রান করে একাধিক রেকর্ড স্পর্শ করেছেন বিরাট কোহলি। এদিকে নিজেদের ইনিংসের প্রথম দিনে ৪ উইকেট হারিয়ে ১০৮ রান সংগ্রহ করেছে লঙ্কান বাহিনী। তবে জসপ্রীত বুমরাহর ভুলে একটি উইকেট পিছিয়ে রইল ভারত। লঙ্কানদের প্রথম ইনিংসের ৩২তম ওভারে শ্রীলংকান ব্যাটসম্যান পাথুম নিসাঙ্কার স্টাম্প ভেঙে দেন জসপ্রীত বুমরাহ। তবে আম্পায়ার নো-বলের সংকেত দেওয়ার জন্য তার সমস্ত কৃতিত্ব মুহূর্তের মধ্যে ধুলিস্যাৎ হয়ে যায়। আর এই ঘটনায় রেগে দিকবিদিক শূন্য হয়ে পড়েন রাহুল দ্রাবিড়।

সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিনে অর্থাৎ আজ ৮ উইকেট হারিয়ে ভারত ৫৭৪ রানে ইনিংস ডিক্লেয়ার ঘোষণা করে। ভারতের হয়ে সর্বোচ্চ ১৭৫ রান করেন রবীন্দ্র জাদেজা। প্রথম টেস্টের দ্বিতীয় দিনে ব্যাটিং করতে নেমে শ্রীলঙ্কা ভারতীয় বোলারদের বিধ্বংসী বোলিং-এ চাপে পড়ে যায়। ব্যাটের পাশাপাশি বল হাতেও সাফল্য পেয়েছেন রবীন্দ্র জাদেজা। দ্বিতীয় দিনের খেলা শেষে রবীচন্দ্রন অশ্বিন ব্যক্তিগত ২টি এবং জসপ্রীত বুমরাহ ও রবীন্দ্র জাদেজা ব্যক্তিগত একটি করে উইকেট দখল করেন।

Advertisement

Related Articles

Back to top button