সেরা ফর্মে বুমরাহ, পরের ম্যাচে রেকর্ডের সামনে জসপ্রিত

Advertisement

Advertisement

শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ১৭ তম ওভারে দাসুন শনাকাকে একটি স্লো ইয়র্কারে বোল্ড করেন জসপ্রিত বুমরাহ। তারপর তিনি খুব বেশি উদযাপন করেননি, কেবল বাহুদুটি সামান্য প্রসারিত করেন এবং হাসেন। কারণ তিনি জানতেন তিনি তার সেরা ফর্মের থেকে দূরে আছেন।

Advertisement

৪ মাসের চোট বিরতির পর ভারতীয় দলে ফেরা বুমরাহ প্রথম ম্যাচে সেরা ফর্মে ছিলেন না। যদিও তিনি নতুন এবং পুরানো উভয় বলেই তার উজ্জ্বলতার লক্ষণ দেখিয়েছেন তবে তিনি সাধারণত যেভাবে বল করেন তার চেয়ে লাইন এবং লেন্থে ভুল করেছিলেন। ইন্দোরে কিছুটা ম্যাচ অনুশীলন শেষে, শুক্রবার পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে ভারত বনাম শ্রীলঙ্কা তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে বুমরাহ তার সেরা ফর্মটিতে ফিরে আসবেন।

Advertisement

আরও পড়ুন : ভারতীয় ক্রিকেটারের বিশ্বকাপ দলে নেই ধোনি ও ধাওয়ান

Advertisement

বুমরাহ তার ক্যারিয়ারে একটি বড় মাইলফলক অর্জনের পথে। টি-টোয়েন্টিতে ভারতের শীর্ষস্থানীয় উইকেট শিকারী হয়ে উঠতে বুমরাহ মাত্র ১ উইকেট দূরে। বর্তমানে তিনি রবীচন্দ্রন অশ্বিন এবং যুজবেন্দ্র চাহালের সাথে ৫২ উইকেট নিয়ে একসারিতে অবস্থান করছেন। শ্রীলঙ্কার বিপক্ষে চাহাল তৃতীয় টি-টোয়েন্টি খেলবেন এমন সম্ভাবনা নেই কারণ শ্রীলঙ্কা শিবিরে বামহাতিদের পরিমাণের আধিক্যের কারণে কুলদীপ যাদবকে খেলানোর সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। সুতরাং চাহাল ও আশ্বিন উভয়কেই বুমরাহের পেরিয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। ৫২ উইকেট শিকার করতে বুমরাহ ৪৪ টি ম্যাচ নিয়েছেন এবং চাহাল মাত্র ৩৬ ম্যাচ নিয়েছেন। অন্যদিকে অশ্বিনের ৪৬ ম্যাচে ৫২ উইকেট রয়েছে।

আরও পড়ুন : সময়ে পরিবর্তন আনছে IPL, জানুন IPL-র আরও আপডেটস

যদিও ইন্দোরে বুমরাহ তার সেরা ফর্মে ছিলেন না। নির্ধারিত ৪ ওভার বল করে ৩২ রান দিয়ে ১ উইকেট নেন তিনি। ভারতীয় বোলাররা দুর্দান্ত বোলিং প্রদর্শন করে শ্রীলঙ্কাকে ৯ উইকেটে ১৪২ রানেই সীমাবদ্ধ রাখে। তরুণ পেসার নবদীপ সাইনি এবং শার্দুল ঠাকুর অনবদ্য প্রদর্শন করেন। সাইনি তার ৪ ওভারে ২ উইকেট তুলে নেন মাত্র ১৮ রান দিয়ে এবং ঠাকুর তার শেষ ওভারে তিন উইকেট তুলে নিয়ে ২৩ রানে ৩ উইকেট নিয়ে নির্দিষ্ট ৪ ওভার শেষ করেন। জবাবে ভারত ৭ উইকেট ও ১৫ বল বাকি থাকতেই লক্ষ্য তাড়া করে ফেলে। কে এল রাহুল সর্বোচ্চ ৪৫ রান করেন।

Recent Posts