নিউজ

বলবিন্দর সিংহের মামলা তুলে নেওয়ার অনুরোধ জানালেন রাজ্যপাল জগদীপ ধনখড়

Advertisement

এবার রাজ্যপাল জগদীপ ধনখড় বলবিন্দর সিংহের বিরুদ্ধে চলা মামলা তুলে নেওয়ার অনুরোধ করে টুইট করলেন। তিনি লেখেন, “রাজ্য পুলিশের উচিত, বলবিন্দরের সঙ্গে যা ঘটেছে তার সাফাই গাওয়ার চেষ্টা না করে বরং ভুল শুধরে নেওয়া। রাজ্যে বীভৎস মানবাধিকার লঙ্ঘনের পোস্টার বয় হয়ে উঠেছেন বলবিন্দর। তাঁর ওপর দুর্ব্যবহারের বিরুদ্ধে যে সর্বব্যাপী প্রতিবাদ হচ্ছে”।

প্রসঙ্গত, গত সপ্তাহতেই বিজেপির নবান্ন অভিযানে গিয়ে অস্ত্র-সহ ধরা পড়েছে প্রাক্তণ সেনাকর্মী বলবিন্দর সিং। প্রাক্তন সেনাকর্মী বলবিন্দর সিংয়ের ঘটনা নিয়ে ক্রমশই জলঘোলা হচ্ছে। রবিবারই পাগড়ি খোলার বিরুদ্ধে কলকাতায় এসেছেন এক শিখ প্রতিনিধি দল এবং আজ তাঁরা রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গেও দেখা করেন। লবিন্দর সিং-এর ঘটনা নিয়ে জড়তার পারদ ক্রমশ বেড়েই চলছে, কিন্তু এবার বলবিন্দরের মুক্তির জন্য দেশের শিখ সংগঠনগুলির কাছে আবেদন জানিয়েছে তার পরিবার।

অন্য দিকে একটি ভিডিয়োতে বলবিন্দরের বড়ভাই বলেন, “আজই সংবাদমাধ্যমের দৌলতে জানতে পেরেছি, দিল্লির শিখ গুরুদ্বার ম্যনেজমেন্ট কমিটির প্রেসিডেন্ট মনিন্দর সিং সিরসা কলকাতায় এসেছেন।  আশা করছি তাঁর চেষ্টায় বলবিন্দরের মুক্তির ক্ষেত্রে কিছুটা সুবিধে হবে। দেশে যত শিখ সংগঠন রয়েছে তাদের কাছে অনুরোধ, বলবিন্দরের মুক্তিতে সাহায্য করুন”। এরপরেই অবশ্য শিখ প্রতিনিধি দলের সঙ্গে দেখা হওয়ার বিষয় নিয়ে মুখ খোলেন পার্থ চট্টপাধ্যায়।

তিনি জানান এই ঘটনা নিয়েও জঘন্য রাজনীতি হচ্ছে, প্রতিদিনই রাজভবনে বসে বাংলাকে অপমান করছেন রাজ্যপাল। রাজ্যপাল রাজভবনের ঐতিহ্য নষ্ট করছেন। দোষীদের কোনও সম্প্রদায় থাকে না। বারেবারে বাংলার রাজনীতি নিয়ে রাজ্যপালের প্রতি একাধিক নেতিবাচক মন্তব্য উঠেছে। সব জল্পনা উস্কে এবার রাজ্যপাল আজ এই টুইট করেন।

Tags

Related Articles

Back to top button