দশকের সেরা, পাখির মতো উড়ে এক হাতে ক্যাচ ধরলেন স্যার জাদেজা, দেখুন ভিডিও

Advertisement

Advertisement

নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ও শেষ টেস্টের প্রথম ইনিংসে ব্যাট হাতে কিছুটা রান করার পর নিউজিল্যান্ড ব্যাটসম্যানদের দিকে চ্যালেঞ্জ ছুঁড়ে দেয় ভারতীয় বোলাররা। তিন পেসার ও একমাত্র স্পিনার রবীন্দ্র জাদেজা আজ ব্যতিক্রমীভাবে ভাল বোলিং করেছেন, তবে রবীন্দ্র জাদেজাই মাঠে এবং বলের সাথে পার্থক্য তৈরি করে দেন এবং সবার জন্য আশ্চর্য প্যাকেজ হিসাবে আসেন। ১০ ওভার বল করে মাত্র ২২ রান দিয়ে রস টেলর ও কলিন ডি গ্র্যান্ডহোমের মূল্যবান দুটি উইকেট নেওয়ার পাশাপাশি দুটি অসাধারণ ক্যাচ নিয়েছেন তিনি।

Advertisement

কলিন ডি গ্র্যান্ডহোমকে আউট করার জন্য তিনি যে অসাধারণ বলটি করেছিলেন, তা যদি পর্যাপ্ত না হয় তবে জাদেজা বছরের সেরা ক্যাচটি নেন। হয়তো তার আজকের নেওয়া ক্যাচটি ক্রিকেটের ইতিহাসে অন্যতম সেরা ক্যাচ হওয়ার দাবি পেশ করবে। সাত উইকেট নেওয়ার পর ভারতকে ক্রমাগত চাপ দিতে থাকে নিউজিল্যান্ডের নিম্নক্রমের ব্যাটিং। এই সময় কাইল জেমিসন এবং নেল ওয়াগনার জুটি দলকে ভারতের প্রথম ইনিংসের স্কোরের কাছাকাছি নিয়ে যায়। যখন মনে হয়েছিল যে তারা নিউজিল্যান্ডের স্কোরকে ভারতের থেকে এগিয়ে নিয়ে যেতে পারে, তখনই রবীন্দ্র জাদেজা এই অসাধ্যসাধন করে বসেন।

Advertisement

আরও পড়ুন : IND vs NZ : দ্বিতীয় দিনের শেষে ব্যাকফুটে ভারত, ৬ উইকেট হারিয়ে চাপে কোহলিরা

Advertisement

ঘটনাটি নিউজিল্যান্ড ইনিংসের ৭২ তম ওভারে ঘটে যখন ওয়াগনার মহম্মদ শামির একটি বল পুল করতে গিয়ে মিস করেন ওয়াগনার। বলটি ব্যাটের কানায় লেগে ডিপ-স্কোয়ার-লেগ অঞ্চলে উড়ে যায়। জাদেজা বাউন্ডারি লাইনের একটু ভিতরের দিকে ছিলেন এবং অনুভব করেন যে বলটি তার উপর দিয়ে উড়ে যাবে। তখন জাড্ডু (জাদেজার ডাকনাম) যতটা সম্ভব উঁচুতে উঠেন এবং কেবল নিজের হাতে লেগে থাকার জন্য তাঁর বাম হাতটি উপরে রেখেছিলেন। এমনকি তিনি ক্যাচ তালুবন্দি করে মাটিতে পড়ে যাওয়ার পরেও নিশ্চিত করেছিলেন যে বলটি তাঁর হাত থেকে বেরিয়ে যায়নি। এটি সকলের কাছে অবিশ্বাস্য মনে হয়েছে এবং জাড্ডু আবারও প্রমাণ করেছে যে এই মুহুর্তে তাকে কেন বিশ্বের সেরা ফিল্ডার হিসাবে বিবেচনা করা হয়।

Recent Posts