আন্তর্জাতিকনিউজ

ফের বেফাঁস মন্তব্যে ডোনাল্ড ট্রাম্প, কটাক্ষের সুরে বিধলেন দুই প্রতিপক্ষকে

আমেরিকা : ফের বিতর্কিত মন্তব্যে আলোচনার কেন্দ্রে এলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, এদিন তার প্রতিপক্ষ কমলা হ্যরিসকে উদ্দেশ্য করে বলেন, “মানুষ ওঁকে পছন্দ করেন না। কেউ ওঁকে পছন্দ করেন না। উনি কোনওদিনই আমেরিকার প্রথম মহিলা প্রেসিডেন্ট হতে পারেন না। এমনটা হল আমাদের দেশের সম্মান নষ্ট হবে”। উল্লেখ্য নভেম্বর মাসেই নির্বাচন, জোরকদমে চলছে ডেমোকক্র্যাট আর  রিপাবলিকানদের প্রস্তুতি।

জো বিডেনের বিরুদ্ধে রিপাবলিকান পার্টির তরফে প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসেবে ডোনাল্ড ট্রাম্পের নাম ঘোষণা হয়েছে ৷ কিন্তু একের পর এক ঘটনার জন্য বার বার শিরোনামে আসছেন ডোনাল্ড ট্রাম্প। এক দিন আগেই নিজের দেশেরই সামরিক নেতৃত্বের বিরুদ্ধে মুখ খুললেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এদিন  ক্ষোভ উগড়ে বলেন, প্রতিরক্ষা সরঞ্জাম নির্মাতা সংস্থাগুলির স্বার্থরক্ষা করতেই সবসময় যুদ্ধের হিরিক তোলে আমেরিকার সেনাবাহিনী৷

আর আজ উত্তর ক্যারোলিনায় আয়োজিত একটি নির্বাচনী প্রচারে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প খোলাখুলি আক্রমণ করে বসলেন প্রতিপক্ষ জো বিডেন এবং কমলা হ্যারিসকে। এদিন ট্রাম্প বলেন, “একটা কথা মনে রাখা খুবই সহজ, বিডেন যদি নির্বাচনে জেতেন তাহলে প্রকারন্তরে চিন জিতবে। এটা এতটাই সহজ সমীকরণ।

আপনাদের সামনেই রয়েছে জ্বলন্ত উদাহরণ। কয়েক মাস আগেই আমরা বিশ্বের সর্ববৃহত্‍ অর্থনীতির হওয়ার দিকেই পা বাড়িয়েছিলাম। আর তখনই চিনের প্লেগ এসে সব ওলট পালট করে দিয়ে গেল। ধীরে ধারে আবার অর্থনীতি চাঙ্গা হওয়ার মুখে। এটা তো খুব স্পষ্ট কোন কারণে চিন এবং হামলাকারীরা চায় বিডেন জিতুন। ওঁর নীতি ডেকে আনবে আমেরিকার পতন”।

Tags

Related Articles

Back to top button