মালি হামলায় ৫০ সেনা নিহত হওয়ার দায় স্বীকার আইএস

Advertisement

Advertisement

মালি হামলায় ৫০ সেনা নিহত হওয়ার দায় আইএস দাবী করেছে। মালিয়ার সশস্ত্র বাহিনী (এফএএমএ) শনিবার জানিয়েছে, নাইজের নিকটবর্তী পূর্ব মেনাকা অঞ্চলের ইন্দেলিমানে মালয়েশিয়ার সামরিক ফাঁড়িতে শুক্রবারের আক্রমণে ৪৯ জন মালিয়ান সেনা নিহত হয়েছে, তিনজন আহত হয়েছে এবং ২০ জন বেঁচে গেছে।

Advertisement

শনিবার ইসলামিক স্টেট একটি বিধ্বংসী অভিযানের দায় স্বীকার করেছে যে, ৪৯ মালিয়ান সেনা নিহত হয়েছে এবং সেই বিস্ফোরণে দ্বন্দ্ববিধ্বস্ত অঞ্চলে সর্বশেষ দুর্ঘটনায় ফরাসি সৈন্যের মৃত্যু হয়েছিল।

Advertisement

আইএস তার সোশ্যাল মিডিয়া চ্যানেলগুলিতে একটি বিবৃতিতে বলেছে, “খিলাফতের সৈন্যরা একটি সামরিক ঘাঁটিতে আক্রমণ করেছিল যেখানে মুরতাদ মালিয়ান সেনাবাহিনীর উপাদান ইন্দেলিমানে গ্রামে ছিল।”

Advertisement

শনিবার ফরাসী প্রতিরক্ষামন্ত্রীর এক বিবৃতিতে বলেছেন, ফরাসি কর্পোরাল রোনান পয়েন্টিউ এবং তার সহকর্মীরা গাও এবং মেনাকা শহরগুলির মধ্যে একটি কাফেলা সরিয়ে নিয়ে যাচ্ছিলেন। সেখানে বিস্ফোরক ডিভাইসে (আইইডি) ধাক্কা দেওয়ার পরে মৃত্যু হয়। শনিবার গভীর রাতে আইএসও এর দায় স্বীকার করেছে।

সেনাবাহিনীর এক কর্মকর্তা এএফপিকে জানিয়েছেন “সন্ত্রাসীরা মধ্যাহ্নভোজনে এক বিস্ময়কর হামলা চালিয়েছিল। সেনাবাহিনীর যানবাহন ধ্বংস হয়ে গেছে, অন্যরা নিয়ে গেছে”।