নিউজদেশ

ট্রেনেই পাবেন ডায়াবেটিস রোগীর খাবার, পাবেন বেবি ফুড, জানুন কিভাবে করবেন বুক

সম্প্রতি রেল যাত্রীদের সুবিধার কথা ভেবে এই কাজ করেছে রেলওয়ে

Advertisement
Advertisement

এবার থেকে ট্রেনেই আপনি পেয়ে যাবেন আপনার পছন্দের খাবার। আপনি ট্রেনে করে যে জায়গাতেই যান না কেনো, আপনি এই সুবিধা পাবেন। বেবি ফুড থেকে শুরু করে ডায়াবেটিস রোগীর খাবার, সবকিছুই পাওয়া যাবে এবারে ট্রেনেই। আপনি সাধারণ মানুষ হন বা সেলিব্রিটি, সবাই এই সুবিধা পাবে। আর এর জন্য আপনাকে কিছু কাজ করতে হবে এবং রেলের সঙ্গে আগে থেকে কথা বলতে হবে। চলুন জেনে নেওয়া যাক, কিভাবে আপনি এই সুবিধা নিতে পারেন আপনার ট্রেন যাত্রায়।

Advertisement
Advertisement

সম্প্রতি রেলের তরফ থেকে একটি নির্দেশিকা প্রকাশ করে এই সম্পর্কিত কিছু কথা জানানো হয়েছে। নির্দেশিকায় বলা হয়েছে, “রেলের নিজস্ব ক্যাটারিং পরিষেবা আর উন্নত করার লক্ষ্যেই অভিনব এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রতিটি যাত্রী যেন তাঁর রুচি এবং পছন্দ অনুযায়ী খাবারের বিকল্প বেছে নিতে পারেন সেই সুবিধা দেওয়া হবে। বিভিন্ন রাজ্যের খাবার তো বটেই, থাকবে মরসুমি বিশেষ খাবারও। সদ্যোজাত শিশুদের জন্যে ‘বেবি ফুডের’ ব্যবস্থা থাকবে।”

Advertisement

অর্থাৎ, যদি আপনি গুজরাট থেকে বাংলায় আসেন, তাহলে যেমন আপনাকে আর মাছের ঝোল খেতে হবেনা, তেমনি রাজস্থানে গেলে জোয়ার বা বাজরার রুটি খাওয়ার দিনও শেষ হতে চলেছে খুব শীঘ্রই। তবে এর জন্য রেল যাত্রীদের কিছু কাজ করতে হবে চলুন এবারে সেটাই জেনে নেওয়া যাক।

Advertisement
Advertisement

কি করতে হবে রেল যাত্রীদের?

নির্দেশিকায় বলা আছে, “যে সমস্ত ট্রেনে টিকিটের সঙ্গে খাবারের দাম ধরা থাকে, সেই ট্রেনগুলিতে টিকিট কাটার সময়ই খাবারের বিকল্প বেছে নিতে হবে। খাবারের পদ এবং দামের বিষয়ে সিদ্ধান্ত নেবে রেলের খাবার সরবরাহকারী সংস্থাটিই।”

Advertisement

Related Articles

Back to top button