খেলাক্রিকেট

IPL 2024: মুম্বাই ইন্ডিয়ান্সে প্রত্যাবর্তন হার্দিক পান্ডিয়ার, তবে কি গুজরাটের নতুন অধিনায়ক শুভমান গিল?

স্বাভাবিকভাবে হার্দিক পান্ডিয়ার মুম্বাই ইন্ডিয়ান্সে প্রত্যাবর্তন গুজরাটের জন্য বিশাল ধাক্কা বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

×
Advertisement

বিশ্বকাপের মেগা আসর শেষ হতে না হতেই ২০২৪ আইপিএল নিয়ে জোর কদমে দল সাজাতে শুরু করেছে ফ্রাঞ্চাইজি গুলি। ইতিমধ্যে সবকটি ফ্রাঞ্চাইজি মিলে ৮৫ জন ক্রিকেটারকে রিলিজ করেছে। যার মধ্যে প্রত্যেকটি বাংলাদেশী ক্রিকেটারকে বিশেষ কারণে ছেড়ে দিয়েছে দলগুলি। তবে আসন্ন আইপিএলের মেগা আসরে নিজেদেরকে মজবুত করে তুলতে সর্বোচ্চ প্রচেষ্টা চালাচ্ছে মুম্বাই ইন্ডিয়ান্স। গতবার আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের ভরাডুবির পর আসন্ন আইপিএলে ঘুরে দাঁড়ানোর প্রচেষ্টায় নিজেদেরকে সর্বশক্তি দিয়ে সাজিয়ে তোলার প্রচেষ্টা চালাচ্ছে দলটি।

Advertisements
Advertisement

সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত এক প্রতিবেদনে জানানো হয়েছে, গুজরাটের অধিনায়ক হার্দিক পান্ডিয়াকে ফের দলে প্রত্যাবর্তন করিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। যদিও এই প্রসঙ্গে মুম্বাই শিবিরের তরফ থেকে কোনরকম তথ্য প্রকাশ করা হয়নি। বিসিসিআইয়ের একজন সিনিয়র আধিকারিক এবং আইপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য হার্দিক পান্ডিয়ার মুম্বাই ইন্ডিয়ান্সে যোগ দেওয়ার বিষয়ে বলেছেন,” হার্দিকের ‘ট্রেড অফ’ বিকেল ৫ টার পরে সম্পন্ন হয়েছিল। এখন এই চুক্তি আনুষ্ঠানিক হয়ে গেছে এবং তিনি মুম্বাই ইন্ডিয়ান্সের একজন খেলোয়াড়।”

Advertisements

স্বাভাবিকভাবে হার্দিক পান্ডিয়ার মুম্বাই ইন্ডিয়ান্সে প্রত্যাবর্তন গুজরাটের জন্য বিশাল ধাক্কা বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। কারণ হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে গতবার আইপিএলের ফাইনাল খেলেছে গুজরাট। এছাড়া ২০২২ সালে আইপিএল শিরোপা ঘরে তুলেছিল গুজরাট টাইটান্স। স্বাভাবিকভাবে হার্দিক পান্ডিয়ার অবর্তমানে গুজরাটের নতুন অধিনায়ক হতে চলেছেন শুভমান গিল বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। এদিকে, হার্দিক পান্ডিয়াকে দলে নিতে নিজেদের তারকা ক্রিকেটার ক্যামেরুন গ্রীনকে রিলিজ করেছে মুম্বাই ইন্ডিয়ান্স। ক্রিকেট প্রেমীরা মনে করছেন, হার্দিক পান্ডিয়ার প্রত্যাবর্তনে পুরানো রূপে ফিরে আসবে আইপিএলের সবচেয়ে সফল দল তথা মুম্বাই ইন্ডিয়ান্স।

Advertisements
Advertisement

Related Articles

Back to top button