কেরিয়ার

রাজ্য সরকারের শিল্প দপ্তরে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি, বেতন প্রায় ৮০ হাজার টাকা

অতিমারীর কারণে যেখানে একটানা দুবছর থমকে ছিল যাবতীয় নিয়োগ প্রক্রিয়া, সেখানেই আবারো নতুন করে শুরু হচ্ছে সমস্ত নিয়োগ

Advertisement

Advertisement

অতিমারির কারণে প্রায় দুই বছর যাবত থমকেছিল যাবতীয় নিয়োগ প্রক্রিয়া। তবে এবারে বিগত দুবছরের আর্থিক খরা কাটিয়ে স্বাস্থ্য শিক্ষা থেকে শুরু করে সমস্ত ক্ষেত্রে রাজ্য তথা সর্বত্র জোর কদমে শুরু হয়েছে নিয়োগ প্রক্রিয়া। আর তার মধ্যে এবার বেকার চাকরিপ্রার্থীদের জন্য চলে এসেছে দারুণ সুখবর। এবার রাজ্যে হাজার হাজার কর্মী নিয়োগ হতে চলেছে শিল্প দপ্তরে। সম্প্রতি এই মর্মে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ওয়েস্টবেঙ্গল ইন্ডাস্ট্রিয়াল ডেভেলপমেন্ট কর্পোরেশন। প্রকাশিত এই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এই নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারবেন রাজ্যের যে কোন প্রান্তের বেকার কর্ম প্রার্থীরা। চূড়ান্ত প্রার্থী তালিকায় স্থান পাওয়ার সফল এবং যোগ্য প্রার্থীদের চাকরি করতে হবে রাজ্য শিল্প দপ্তরের বিভিন্ন দপ্তরে।

Advertisement

রাজ্য শিল্প দপ্তর থেকে যে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে, সেই অনুযায়ী নিযুক্ত হওয়া কর্মীকে রাজ্য সরকারের শিল্প দপ্তরের অধীনে ইন্ডাস্ট্রিয়াল ডেভেলপমেন্ট কর্পোরেশনের আওতায় নিয়োগ করা হবে আধিকারিক পদে। এই কাজের বেতন অত্যন্ত আকর্ষণীয়। রাজ্য সরকারের বেতন পরিকাঠামো অনুযায়ী আধিকারিক পদে নিযুক্ত কর্মীকে ৮০ হাজার টাকার কাছাকাছি বেতন দেওয়া হবে বলে জানাচ্ছে রাজ্য শিল্প দপ্তর।

Advertisement

অন্যদিকে এই বেতনের সঙ্গে বেসিক পে এবং মহার্ঘভাতা সহ যাবতীয় সুযোগ-সুবিধা প্রদান করতে চলেছে রাজ্য শিল্প দপ্তর। এক্ষেত্রে আবেদনকারীকে সরাসরি অথবা ডাকযোগে নির্দিষ্ট দিন এবং সময়ের মধ্যে আবেদনপত্র পাঠাতে হবে সংশ্লিষ্ট দপ্তরের অফিসে। আবেদন করার জন্য আবেদনকারী কে প্রথমে একটি বায়োডাটা তৈরি করতে হবে এবং নিজের সম্পর্কে যাবতীয় তথ্য দিতে হবে। এই বায়োডাটা তে প্রার্থীর নাম, তার পিতার নাম, বয়স, শিক্ষাগত যোগ্যতা, জাতিগত শংশাপত্র (অবশ্যই লাগবে), প্রাসঙ্গিক বিষয়ে অভিজ্ঞতার পাশাপাশি ইমেইল আইডি এবং ফোন নম্বর উল্লেখ করতে হবে।

Advertisement

চাকরিপ্রার্থীদের উদ্দেশ্যে জানিয়ে রাখি এই মুহূর্তে কোম্পানি সেক্রেটারির পদে একজন কর্মীর নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। তবে তপশিলি জাতীয় প্রার্থীদের জন্যই কিন্তু এই আসনটি সংরক্ষিত। আবেদনকারীর বয়স হতে হবে ৩০ বছর থেকে ৪৫ বছরের মধ্যে। ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে অবশ্যই স্নাতক এবং প্রাসঙ্গিক কাজে অন্তত ৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। তবে নিয়োগের ক্ষেত্রে আইন বিষয়ে ডিগ্রিধারীদের বিশেষভাবে অগ্রাধিকার দেওয়া হবে।

ঠিকানা – To the corporation at WBIDC Ltd, “Protiti, 23, Abanindranath Tagore Sarani, Kolkata – 700017.” উল্লেখিত পদে আবেদনের শেষ তারিখ ২৫ আগস্ট।

Recent Posts