খেলাক্রিকেট

Sourav Ganguly: ভারতীয় দলের কোচ নাকি বিসিসিআই সভাপতি? নিজের ভবিষ্যত স্পষ্ট করলেন সৌরভ গাঙ্গুলী

চলতি বছরে বিসিসিআইয়ের অধিকর্তা হিসেবে নিজের কার্যকাল শেষ হওয়ার পর বিশ্ব ক্রিকেট নিয়ামক সংস্থার অধিকর্তা হিসেবে লড়াই করতে পারেন সৌরভ গাঙ্গুলী।

×
Advertisement

এতদিনে নিজের ভবিষ্যৎ সম্পর্কে স্পষ্ট ধারণা দিলেন ভারতীয় ক্রিকেটের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলী। চলতি বছরের সেপ্টেম্বর মাসে বিসিসিআই-এর প্রেসিডেন্ট হিসেবে নিজের কার্যকাল শেষ করবেন মহারাজ। বিগত তিন বছর ধরে অত্যন্ত সফলতার সাথে ভারতীয় ক্রিকেটের উন্নতিতে নিজেকে বিলিয়ে দিয়েছেন সৌরভ গাঙ্গুলী। অনেকেই মনে করেন, ভারতীয় ক্রিকেট বোর্ডের কার্যকাল শেষ হলেই বিশ্ব ক্রিকেট নিয়ামক সংস্থার সভাপতি পদের জন্য লড়াই করবেন সৌরভ গাঙ্গুলী। আবার অনেকের মতে বিসিসিআই ছেড়ে সৌরভ গাঙ্গুলী যোগ দিতে পারেন ভারতীয় রাজনীতিতে।

Advertisement

সোশ্যাল মিডিয়ায় এ প্রসঙ্গে একাধিকবার শোরগোল হতে দেখা গেছে ক্রিকেটপ্রেমীদের। তবে নিজের ভবিষ্যৎ সম্পর্কে সরাসরি কখনোই মুখ খোলেননি সৌরভ গাঙ্গুলী। সম্প্রতি সাংবাদিকদের প্রশ্নের উত্তরে গাঙ্গুলী নিজের ভবিষ্যৎ সম্পর্কে স্পষ্ট ধারণা দিয়েছেন। তিনি জানিয়েছেন, আপাতত ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি হিসেবে নিজের কার্যকালে বাকি থাকা কয়েকটা মাস ভারতীয় ক্রিকেটের উন্নতিতে কাজ করতে চান তিনি। এরপর যদি ভারতীয় ক্রিকেট বোর্ডের কর্মকর্তারা তার ওপর আবার দায়িত্ব দ্বিতীয় ভরসা করেন তবে অবশ্যই তিনি আবার এই গুরুত্বপূর্ণ পদ অধিষ্ঠান করবেন।

সাংবাদিকদের তরফ থেকে প্রশ্ন করা হয় যে, যদি ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি হিসেবে তার নাম প্রস্তাবিত না হয় সেক্ষেত্রে তিনি কি ভূমিকায় অবতীর্ণ হবেন? এই প্রশ্নের জবাবে সৌরভ গাঙ্গুলী স্পষ্ট বলেন,”ক্রিকেটের সঙ্গে সংযুক্ত থাকতে চাই। ভারতীয় ক্রিকেট দলের কোচ কিংবা আইপিএলে যে কোন ফ্রাঞ্চাইজির মেন্টর হিসেবে কর্মরত থাকতে চাই।” রাজনীতি সম্পর্কে প্রশ্ন করা হলে মহারাজ বলেন, “আপাতত এ প্রসঙ্গ নিয়ে কিছু ভাবছি না।”

তবে ক্রিকেট বিশেষজ্ঞদের মতে, চলতি বছরে বিসিসিআইয়ের অধিকর্তা হিসেবে নিজের কার্যকাল শেষ হওয়ার পর বিশ্ব ক্রিকেট নিয়ামক সংস্থার অধিকর্তা হিসেবে লড়াই করতে পারেন সৌরভ গাঙ্গুলী। এই প্রসঙ্গে অবশ্য আইসিসির বর্তমান প্রেসিডেন্ট গ্রেগ বার্কলে পুরোপুরিভাবে সৌরভ গাঙ্গুলীকে সমর্থন জানাচ্ছে।

Advertisement

Related Articles

Back to top button