Categories: দেশনিউজ

স্পেশাল ট্রেনে চালু হচ্ছে ওয়েটিং লিস্ট

Advertisement

Advertisement

ভারতীয় রেল এবার থেকে রাজধানী ট্রেনে ওয়েটিং লিস্ট চালুর সিদ্ধান্ত নিল। বুধবার রেলের পক্ষ থেকে বিজ্ঞপ্তি প্রকাশ কর হয়েছে। তবে রিজার্ভেশন এগেনস্ট ক্যানসেলেশনের সুবিধা এখন পাওয়া যাবে না। শুধু বিশেষ রাজধানী ট্রেনই নয়, রেলের তরফ থেকে মেইল, এক্সপ্রেস ও চেয়ারকার পরিষেবাও মিলতে পারে, এরকম ইঙ্গিত পাওয়া গেছে, কিন্তু কবে থেকে শুরু হবে তা জানা যায়নি।

Advertisement

আগামী ১৫ মে থেকে ট্রেনের টিকিট কাটার সময় ওয়েটিং লিস্টের সুবিধা মিলবে। ২২ মে বা তার পরে ভ্রমণ করা যাবে এই টিকিটগুলি দিয়ে। তবে এর জন্য মানতে হবে বিশেষ শর্ত। ওয়েটিং লিস্টের সর্বাধিক সীমা বেঁধে দেওয়া হয়েছে। সর্বোচ্চ ১০০ জন যাবে এসি-টু টিয়ারে, স্লিপার ক্লাসে যাবে ২০০ জন, চেয়ার কারে যাবে ১০০ জন, আর প্রথম শ্রেণী ও এক্সিকিউটিভ ক্লাসের ওয়েটিং লিস্টে ২০ জনের নাম থাকবে।

Advertisement

কোনো কনফার্মড টিকিটের যাত্রী যদি টিকিট ক্যানসেল করে তাহলে ওয়েটিং লিস্টের যাত্রীদের ক্রমিক সংখ্যা অনুযায়ী সুযোগ মিলবে। প্রসঙ্গত, ১২ মে থেকে দীর্ঘ ৫০ দিন পর যাত্রীবাহী ট্রেন পরিষেবা চালু করেছে কেন্দ্র। তবে শুধু দূরপাল্লার ট্রেন চলেছে। দেশের বিভিন্ন  স্থানে আটকে থাকা মানুষের জন্য এই সুবিধা দেওয়া হয়েছে। আর এই ট্রেনগুলির চাহিদা তুঙ্গে। খুব দ্রুত ট্রেনের টিকিট বিক্রি হয়ে গেছে।

Advertisement

Recent Posts