দেশনিউজ

চিনকে কড়া বার্তা ভারতীয় বায়ুসেনার এয়ার চিফ মার্শালের

Advertisement

নয়াদিল্লি: এখনও লাদাখে ভারত-চিন সীমান্তে উত্তেজনা একইভাবে অব্যাহত রয়েছে। চিন যেমন নিজের শক্তি বাড়ানোর চেষ্টায় মগ্ন হয়ে রয়েছে, ঠিক তেমনই ভারতীয় সেনাও নিজেদের মতো করে গুটি সাজাচ্ছে। যাতে কোনওরকম যুদ্ধ পরিস্থিতি তৈরি হলে এতটুকু জমি চিনকে ছাড়া না যায়। আর এবার এই উত্তপ্ত পরিস্থিতির মধ্যে সীমান্ত নিরাপত্তা ও জটিলতা নিয়ে কড়া বার্তা দিলেন ভারতের বায়ু সেনার এয়ার চিফ মার্শাল আরকেএস ভাদৌরিয়া। আজ, সোমবার তিনি কড়া ভাষায় জানিয়েছেন জোড়া ফ্রন্টে যে কোনও যুদ্ধকালীন পরিস্থিতি মোকাবিলা করতে ভারত প্রস্তুত।

আগামী 8 অক্টোবর বায়ুসেনা দিবস। আর তার আগেই সাংবাদিক বৈঠকে আজ মুখোমুখি হয়েছিলেন ভাদৌড়িয়া। সেখানেই তিনি এ কথা জানালেন। তিনি লাদাখে ভারত-চিন সীমান্তে উত্তেজনা নিয়ে সাফ জানিয়ে দিয়েছেন, ‘বায়ুসেনা দ্রুতগতিতে রূপান্তর হচ্ছে। চিন যাই পদক্ষেপ গ্রহণ করুক না কেন, যে কোনও পরিস্থিতিতে মোকাবিলা করতে তৈরি ভারতীয় বাহিনী। এমনকি যদি যুদ্ধ বাদে তাহলেও আমরা তৈরি। দেশে যে হুমকি দেওয়া হয়েছে তা যথেষ্ট জটিল। আর এই জটিল পরিস্থিতিতে ভারতীয় বায়ুসেনা সবরকমভাবে মোকাবিলা করার সক্ষমতা রাখে। যদিও চিনের বিরুদ্ধে এখনও বিমান হামলা চালানোর সময় আসেনি। তবুও ভারতীয় বায়ুসেনা একেবারে প্রস্তুত। তার মধ্যে দেশে রাফালের পা রাখা আমাদের শক্তিকে আরও সমৃদ্ধ করে তুলেছে। তাই প্রতিপক্ষকে এটুকুই বলব, শুধু শুধু হুমকি দিয়ে সময় নষ্ট করা ঠিক নয়। আমরা তৈরি এভাবেই কার্যত কড়া ভাষায় চিনকে হুঁশিয়ারি দিলেন ভারতীয় বায়ুসেনার এয়ার চিফ মার্শাল।

যদিও এখনও পর্যন্ত কোনও প্রতিক্রিয়া বেজিং সরকারের পক্ষ থেকে পাওয়া যায়নি। তবে এই কঠিন পরিস্থিতিতে ভারতীয় বায়ুসেনার এয়ার চিফ মার্শালের এমন বক্তব্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছে বিশেষজ্ঞ মহল।

Tags

Related Articles

Back to top button