খেলাক্রিকেট

IND vs PAK: শুধুমাত্র পান্ডিয়া নন, এই ক্রিকেটার ছিলেন ভারতের জয়ের নায়ক

হার্দিক পান্ডিয়ার পূর্বে নিজের মারাত্মক বোলিংয়ের দ্বারা পাকিস্তানকে ব্যাকফুটে ঠেলে দিয়েছিলেন টিম ইন্ডিয়ার অভিজ্ঞ ফাস্ট বোলার ভুবনেশ্বর কুমার।

×
Advertisement

গতকাল এশিয়া কাপের দ্বিতীয় ম্যাচে শক্তিশালী পাকিস্তানের বিরুদ্ধে মাঠে নেমেছিল টিম ইন্ডিয়া। আর এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে পাঁচ উইকেটে হারিয়েছে ভারত। আর এই জয়ের সাথে সাথে ৩০৬ দিন পর একই স্টেডিয়ামে পাকিস্তান বধ করে টি-টোয়েন্টি বিশ্বকাপের চরম প্রতিশোধ নিলো ভারত। গতকাল পাকিস্তানের বিরুদ্ধে দুর্দান্ত পারফরম্যান্স করে ম্যাচের নায়ক হয়েছেন হার্দিক পান্ডিয়া। বল-ব্যাটে রীতিমতো পাকিস্তানের শিড়দাঁড়া ভেঙে দেন তিনি।

Advertisement

প্রথমে বোলিং করে ৩ উইকেট নেন হার্দিক পান্ডিয়া। এরপর রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে ১৭ বলে অপরাজিত ৩৩ রান করেন তিনি। হার্দিক পান্ড্যকে তার দুর্দান্ত পারফরম্যান্সের জন্য ‘ম্যান অফ দ্য ম্যাচ’ নির্বাচিত হয়েছে। তবে গতকাল ম্যাচে ভারতীয় একাদশে এমন একজন ক্রিকেটার ছিলেন যিনি সত্যিকার অর্থে পাকিস্তানের পিঠ ভেঙে দিয়েছিলেন। মনে করা হচ্ছে, এই ক্রিকেটার ভারতীয় দলে না থাকলে ভারতের জয় এতো সহজ হতো না।

হার্দিক পান্ডিয়ার পূর্বে নিজের মারাত্মক বোলিংয়ের দ্বারা পাকিস্তানকে ব্যাকফুটে ঠেলে দিয়েছিলেন টিম ইন্ডিয়ার অভিজ্ঞ ফাস্ট বোলার ভুবনেশ্বর কুমার। পাকিস্তানের বিরুদ্ধে তিনি টিম ইন্ডিয়ার সবচেয়ে সফল বোলার হিসেবে আবির্ভূত হন। ভুবনেশ্বর কুমার ৪ ওভারে মাত্র ২৬ রান দিয়ে মূল্যবান ৪ উইকেট নেন। এ সময় পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের সবচেয়ে বড় উইকেট নেন তিনি। মাত্র ১০ রানে বাবর আজম আউট হওয়ার সাথে সাথে পাকিস্তান ব্যাকফুটে চলে যায়। এরপর ভুবনেশ্বর কুমার আসিফ আলি, শাদাব খান ও নাসিম শাহকে আউট করে মাত্র ১৪৭ রানে পাকিস্তানের ইনিংস গুটিয়ে যায়।

Advertisement

Related Articles

Back to top button