খেলাক্রিকেট

IND vs PAK: এশিয়া কাপে মুখোমুখি ভারত-পাকিস্তান, দেখে নিন কেমন হতে চলেছে ভারতের সম্ভাব্য একাদশ

আগামী ২৮শে আগষ্ট মুখোমুখি হতে চলেছে ভারত-পাকিস্তান। এ জন্য ভারতের অধিনায়ক রোহিত শর্মা কাদের প্রথম একাদশে সুযোগ দিতে পারেন, তার নিয়ে মাথাব্যথার অন্ত নেই ক্রিকেটপ্রেমীদের।

×
Advertisement

দীর্ঘ প্রতীক্ষার অবসান। অবশেষে পাকিস্তানের বিরুদ্ধে ২২ গজের মহারণে মুখোমুখি হতে চলেছে ভারত। বিশ্বে এমন অনেক ক্রিকেট দল আছে, যাদের মধ্যকার লড়াই দেখে রোমাঞ্চিত হন ক্রিকেট প্রেমীরা। ঠিক তেমনি যখন ভারত-পাকিস্তানের ম্যাচের কথা আসে, তখন উত্তেজনা চরমে ওঠে ক্রিকেট বিশ্বে। আগামী ২৮শে আগষ্ট মুখোমুখি হতে চলেছে ভারত-পাকিস্তান। এ জন্য ভারতের অধিনায়ক রোহিত শর্মা কাদের প্রথম একাদশে সুযোগ দিতে পারেন, তার নিয়ে মাথাব্যথার অন্ত নেই ক্রিকেটপ্রেমীদের। চলুন দেখে নেওয়া যাক, কেমন হতে চলেছে ভারতের প্লেয়িং একাদশ-

Advertisement

টপ অর্ডার: অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে দীর্ঘদিন পর টি-টোয়েন্টি ক্রিকেটে ফিরে আসা কে এল রাহুল পাকিস্তানের বিপক্ষে ম্যাচে ওপেন করবেন বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। ইতিপূর্বে একাধিক ম্যাচে এই দুই ব্যাটসম্যানের বিস্ফোরক ব্যাটিং উপভোগ করছে বিশ্ব ক্রিকেট। এছাড়া ভারতের সুপারস্টার ব্যাটসম্যান তথা রান মেশিন বিরাট কোহলির তিন নম্বরে নামা নিশ্চিত। কোহলি বর্তমানে রান পেতে মরিয়া হলেও পাকিস্তানের বিপক্ষে তিনি বরাবরই ভালো পারফর্ম করেছে।

মিডল অর্ডার: পাকিস্তানের বিরুদ্ধে রোমাঞ্চকর ম্যাচ ভারতীয় দলে চার নম্বরে জায়গা পেতে পারেন সূর্যকুমার যাদব। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে ঝড়ো সেঞ্চুরি করেছিলেন সূর্যকুমার যাদব। একই সঙ্গে পঞ্চম ব্যাটসম্যান ও উইকেটরক্ষক হিসেবে দলে দায়িত্ব পালন করতে পারেন ঋষভ পন্থ। দীর্ঘ বিরতির পর জাতীয় দলে ফিরে বিধ্বংসী হয়ে উঠেছেন হার্দিক পান্ডিয়া। তাই ছয় নম্বরে জায়গা পাওয়া নিশ্চিত অলরাউন্ডার হার্দিক পান্ডিয়ার।

Advertisement

বোলার: দুবাইয়ের পিচ সবসময়ই স্পিনারদের জন্য সহায়ক। এমন পরিস্থিতিতে অবশ্যই ৩ স্পিনার নিয়ে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে চাইবেন অধিনায়ক রোহিত শর্মা। এই তালিকায় থাকতে পারেন রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন এবং যুজবেন্দ্র চাহাল। জাদেজা বিধ্বংসী বোলিংয়ের পাশাপাশি ব্যাটিংয়েও বেশ পারদর্শী। তাছাড়া চমৎকার ফিল্ডিংয়ের জন্যও বিশ্ব বিখ্যাত তিনি। স্পিনারের পাশাপাশি ফাস্ট বোলিং আক্রমণের নেতৃত্ব দিতে দেখা যেতে পারে ভুবনেশ্বর কুমার এবং আরশদীপ সিংকে।

দেখে নিন, পাকিস্তানের বিরুদ্ধে ভারতের সম্ভাব্য শক্তিশালী একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), কে এল রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, ভুবনেশ্বর কুমার, আরশদীপ সিং।

Related Articles

Back to top button