খেলাক্রিকেট

T20 সিরিজে বিরাট হুমকি, ভারতীয় দল থেকে ছাটাই হতে পারেন এই ক্রিকেটার

ইংল্যান্ড সফরে যাওয়ার পূর্বে ঋষভ পন্থের নেতৃত্বে পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচে অন্তর্ভুক্ত ছিলেন অক্ষর প্যাটেল। তবে তিনি এই সুযোগ কাজে লাগাতে পারেননি।

×
Advertisement

সম্প্রতি ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ হওয়া টেস্ট সিরিজের পর ভারতীয় দলের লক্ষ্য এখন টি-টোয়েন্টি সিরিজ। চলতি সফরে ইংল্যান্ডের বিরুদ্ধে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ টিম ইন্ডিয়ার জন্য খুবই গুরুত্বপূর্ণ। এই বছরের শেষের দিকে সূদূর অস্ট্রেলিয়াতে আয়োজিত হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এমন পরিস্থিতিতে টি-টোয়েন্টি সিরিজের পারফরম্যান্সের ভিত্তিতেই ভারতীয় দলে সুযোগ পাবেন ক্রিকেটাররা। তবে ভারতীয় দলে এমন একজন খেলোয়াড়ও রয়েছেন যার জন্য আসন্ন ভারত-ইংল্যান্ড সিরিজে একাদশে থাকাটা সবচেয়ে কঠিন হতে চলেছে।

Advertisement

রোহিত শর্মার নেতৃত্বে টিম ইন্ডিয়ার লক্ষ্য এখন ইংল্যান্ডের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ জয়। এমন পরিস্থিতিতে ইংল্যান্ডের বিপক্ষে ভারতের সেরা একাদশ বেছে নেওয়াটা রোহিতের জন্য বড় চ্যালেঞ্জ হতে চলেছে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। একই সঙ্গে, এই সিরিজে ভারতীয় স্কোয়াডে জায়গা পাওয়া অলরাউন্ডার অক্ষর প্যাটেলকে অগ্নিপরীক্ষা দিতে হবে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। সম্প্রতি অক্ষর প্যাটেলের পারফরম্যান্স অত্যন্ত হতাশাজনক। তাছাড়া ইংল্যান্ডের অবস্থা দেখে একজন মাত্র স্পিনার নিয়ে মাঠে নামতে চাইবেন রোহিত শর্মা। এমন পরিস্থিতিতে দলের প্রথম পছন্দে থাকতে চলেছেন দুর্দান্ত ফর্মে থাকা যুজবেন্দ্র চাহাল।

ইংল্যান্ড সফরে যাওয়ার পূর্বে ঋষভ পন্থের নেতৃত্বে পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচে অন্তর্ভুক্ত ছিলেন অক্ষর প্যাটেল। তবে তিনি এই সুযোগ কাজে লাগাতে পারেননি। সম্প্রতি অক্ষর প্যাটেল এই সিরিজে ৮.২৬ গড়ে রান খরচ করে মাত্র ৩ উইকেট নিয়েছিলেন। তাছাড়া সদ্য সমাপ্ত আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে দুটি ম্যাচেই মাঠে নেমেছিলেন অক্ষর প্যাটেল, তবে সফলতার মুখ দেখতে পারেননি তিনি।

Advertisement

এমন পরিস্থিতিতে ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি সিরিজে ভারতীয় প্রথম একাদশ থেকে বাদ পড়তে পারেন তিনি। শুধু এখানেই শেষ নয়, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় স্কোয়াডে জায়গা না পেলে সংক্ষিপ্ত ওভারের ক্রিকেটে তার পথচলা স্তব্ধ হতে পারে বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

Related Articles

Back to top button