খেলা

Team India: হার্দিক পান্ডিয়ার প্রত্যাবর্তন ঘটবে এই গুরুত্বপূর্ণ সিরিজে, জানিয়ে দিলেন জয় শাহ

চোটের কারণে ঘরের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে সংক্ষিপ্ত ওভারের সিরিজ থেকে শুরু করে দক্ষিণ আফ্রিকার মাটিতে তিনটি সিরিজ করেছেন ভারতীয় এই ক্রিকেটার।

Advertisement

Advertisement

সদ্য সমাপ্ত ওডিআই বিশ্বকাপের পর প্রথমবারের জন্য বিদেশের মাটিতে একাধিক সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকায় পৌঁছেছে টিম ইন্ডিয়া। ইতিপূর্বে বিশ্বকাপ শেষে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ৪-১ ম্যাচে জয়লাভ করেছে সূর্য কুমার যাদবের নেতৃত্বে ভারতীয় দল। তবে আজ থেকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শুরু হওয়া সংক্ষিপ্ত ওভারের সিরিজ জয়লাভ করা মোটেও সহজ হবে না টিম ইন্ডিয়ার জন্য, এমনটাই মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রোটিয়াদের দাপট ইতিপূর্বেও দেখেছে ক্রিকেট বিশ্ব। ফলে টিম ইন্ডিয়ার সামনে এখন অগ্নিপরীক্ষা উত্তীর্ণ হয়েছে।

Advertisement

তবে দক্ষিণ আফ্রিকার মত শক্তিশালী দেশের বিপক্ষে ভারতীয় দলকে নিজেদের গুরুত্বপূর্ণ ক্রিকেটার হার্দিক পান্ডিয়াকে ছাড়াই মাঠে নামতে হচ্ছে। এর কারণ হলো ওডিআই বিশ্বকাপে হার্দিক পান্ডিয়ার ইঞ্জুরি। আমরা আপনাদের বলি, গ্রুপ পর্যায়ে বাংলাদেশের বিপক্ষে বোলিং করতে গিয়ে নিজের ডান পায়ের গোড়ালিতে গভীর চোট পান এই তারকা অলরাউন্ডার। যার পরিপ্রেক্ষিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে যেতে হয় ভারতীয় ক্রিকেটার হার্দিক পান্ডিয়াকে। তবে পায়ে গম্ভীর চোটের কারণে বিশ্বকাপে আর জাতীয় দলে প্রত্যাবর্তন করতে পারেননি ভারতের এই ভারপ্রাপ্ত অধিনায়ক।

Advertisement

শুধু তাই নয়, চোটের কারণে ঘরের মাটিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে সংক্ষিপ্ত ওভারের সিরিজ থেকে শুরু করে দক্ষিণ আফ্রিকার মাটিতে তিনটি সিরিজ করেছেন ভারতীয় এই ক্রিকেটার। উল্লেখ্য, আগামীকাল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ খেলতে মাঠে নামবে টিম ইন্ডিয়া। ফলে স্বাভাবিকভাবে বিভিন্ন মাধ্যমে প্রশ্ন উঠতে শুরু করেছে, কবে জাতীয় দলে প্রত্যাবর্তন করবেন পান্ডিয়া? এই প্রশ্নের জবাবে ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ জানিয়েছেন, আগামী বছর জানুয়ারিতে আফগানিস্তানের বিপক্ষে অনুষ্ঠিত হতে চলা সংক্ষিপ্ত ওভারের সিরিজে জাতীয় দলে প্রত্যাবর্তন করতে পারেন হার্দিক পান্ডিয়া। তবে সেটি সম্পূর্ণ নির্ভর করছে তার চোট সেরে ওঠার উপরে। উল্লেখ্য, আগামী ১১ই জানুয়ারি থেকে আফগানিস্তানের বিপক্ষে ৩টি টি-২০ ম্যাচ খেলবে ভারত।

Advertisement