×
ক্রিকেটখেলা

WTC Final: নব্বইয়ের নস্টালজিয়া, ভারতের নতুন টেস্ট জার্সি দেখালেন রবীন্দ্র জাদেজা

Advertisement

অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা শনিবার নিউজিল্যান্ডের বিপক্ষে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (ডব্লিউটিসি) ফাইনালের জন্য ভারতের রেট্রো কিট প্রকাশ করেছেন। ১৮ জুন থেকে ইংল্যান্ডের সাউদাম্পটনে শুরু হবে দুই শীর্ষ দলের লড়াই। জাদেজা টুইটারে ডাব্লুটিসি ফাইনালের জন্য বিশেষভাবে ডিজাইন করা ভারতের রেট্রো টেস্ট ইউনিফর্মের সোয়েটার শেয়ার করেছেন। সোয়েটারটির একটি নীল ভি-নেক বর্ডার রয়েছে, যা ৯০ এর দশকে টেস্ট ক্রিকেটের নিয়মিত বৈশিষ্ট্য ছিল।

Advertisement

জাদেজা ছবিটির ক্যাপশনে লিখেছেন, “৯০ এর #lovingit #india রিওয়াইন্ড!”এটি ভারতের দ্বিতীয় রেট্রো জার্সি এবং টেস্ট ক্রিকেটের জন্য প্রথম সেট। এর আগে, টিম ইন্ডিয়া অস্ট্রেলিয়ায় সীমিত ওভারের ফিক্সচারে এবং ইংল্যান্ডের বিপক্ষে হোম সিরিজে ১৯৯২ সালের বিশ্বকাপের জার্সি পরে মাঠে নেমেছিল।

জাদেজা এবং ভারতীয় স্কোয়াডের বাকি সদস্যরা বর্তমানে যুক্তরাজ্যে যাওয়ার আগে বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে মুম্বাইয়ে রয়েছেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে তৃতীয় টেস্ট চলাকালীন চোট পাওয়ার পর জাদেজা ভারতের হয়ে তার প্রথম ম্যাচ খেলতে চলেছেন। তিনি আইপিএল ২০২১ সালে সিএসকে-র হয়ে সফল প্রত্যাবর্তন করেছিলেন। এখন তাকে ডব্লিউটিসি ফাইনালে এবং তারপরে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ টেস্টের সিরিজে প্রথম একাদশে নিয়মিত সদস্য হিসেবে দেখা জেতে পারে।

Advertisement

আইসিসি ফাইনালের নিয়মিত দিনগুলোতে খেলার সময় নষ্ট হলে তা পূরণের জন্য একটি রিজার্ভ ডে বরাদ্দ করেছে। ১৮ থেকে ২২ জুন পর্যন্ত ফাইনাল অনুষ্ঠিত হবে, ২৩ জুন রিজার্ভ দিবস হিসাবে আলাদা রাখা হয়েছে। পাঁচ দিন ধরে পুরো খেলা হলে তাহলে রিজার্ভ ডে-তে কোনও খেলা হবে না। পুরো খেলার পর টেস্ট যদি ড্র বা টাই হয় তাহলেই যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা হবে। “পুরো পাঁচ দিনের খেলার পর ইতিবাচক ফলাফল না পেলে অতিরিক্ত দিনের খেলা হবে না এবং এই ধরনের পরিস্থিতিতে ম্যাচটি ড্র ঘোষণা করা হবে” আইসিসি জানায়।

Related Articles

Back to top button