দেশনিউজ

দুঃসময়ে ২৫ জন যৌনকর্মী কন্যাদের সাহায্যে এগিয়ে এলেন গৌতম গম্ভীর

Advertisement

পূর্ব দিল্লির বিজেপি সাংসদ গৌতম গম্ভীর নগরীর জিবি রোড এলাকায় যৌনকর্মীদের মেয়েদের সহায়তা করার উদ্যোগের ঘোষণা করেছেন। শুক্রবার দিল্লির যৌনকর্মীদের ২৫ জন নাবালিকা কন্যাকে দেখাশোনা করার জন্য “পঙ্খ” উদ্যোগটি শুক্রবার থেকে শুরু করা হবে বলে এক বিবৃতিতে এই ক্রিকেটার-রাজনীতিবিদ জানিয়েছেন। তিনি বলেন, “সমাজের প্রত্যেকেরই উপযুক্ত জীবনযাপনের অধিকার রয়েছে এবং আমি এই শিশুদের আরও বেশি সুযোগ নিশ্চিত করতে চাই, যাতে তারা তাদের স্বপ্নগুলি বাঁচাতে পারে। আমি তাদের জীবনযাপন, শিক্ষা এবং তাদের স্বাস্থ্যের যত্ন নেব।” এই অধিবেশনে বিভিন্ন সরকারী বিদ্যালয়ে পড়াশোনা করা বর্তমানে দশ জন মেয়েকে বেছে নেওয়া হয়েছে বলে গম্ভীর বলেছেন।

তিনি আরও যোগ করেছেন, “আমরা তাদের স্কুলের ফি, ইউনিফর্ম, খাবার, পরামর্শ সহ কাউন্সেলিং ও চিকিৎসা সহায়তা স্পনসর করব, যাতে তারা তাদের স্বপ্ন অর্জন করতে পারে।” পরবর্তী অধিবেশনে, আরও শিশুদের প্রোগ্রামে অন্তর্ভুক্ত করা হবে, লক্ষ্য অন্তত ২৫ শিশুদের সহায়তা করা, তিনি বলেছেন।

“আমরা লক্ষ্য করি কৈশোরবয়সি মেয়েদের (৫-১৮ বছর) তাদের নিয়মিত কাউন্সেলিং দিয়ে ক্ষমতায়নের জন্য, যাতে তারা তাদের পড়াশোনা শেষ করে,” গম্ভীর বলেছেন এবং লোকদের এগিয়ে এসে এই জাতীয় শিশুদের সহায়তা করার জন্য আবেদন করেছেন। গম্ভীর তার গৌতম গম্ভীর ফাউন্ডেশনের মাধ্যমে বিভিন্ন কল্যাণমূলক কাজ করে থাকেন, যা ইতিমধ্যে দেশের জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকারকারী ২০০ জন সাহসী ছেলেমেয়েদের যত্ন নিচ্ছে।

Tags

Related Articles

Back to top button
×
Close
Close