আন্তর্জাতিকদেশনিউজ

‘সন্ত্রাসবাদের আঁতুড়ঘর’ যে দেশ, তাদের মুখে মানবাধিকারের কথা মানায় না, পাকিস্তানকে তুলোধোনা ভারতের

‘সন্ত্রাসবাদের আতুরঘর’ হল পাকিস্তান। আর সেই দেশের মুখে কোনওভাবেই মানবাধিকার নিয়ে কোনও কথা মানায় না। কার্যত এই ভাষাতে রাষ্ট্রসঙ্ঘে পাকিস্তানকে একহাত নিয়েছে ভারত। মঙ্গলবার রাষ্ট্রসঙ্ঘের মানবাধিকার কাউন্সিলের অধিবেশনে পাকিস্তান, তুরস্ক এবং অরগানাইজেশন অব ইসলামিক কর্পোরেশনের বিরুদ্ধে সোচ্চার হয়েছে ভারত।

এদিন ভারতের তরফ থেকে পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে তুলোধোনা করে বলা হয়েছে যে, রাষ্ট্রসঙ্ঘের চিহ্নিত করা আন্তর্জাতিক জঙ্গিদের আর্থিক সাহায্য করা হচ্ছে। কাশ্মীরে দশ হাজার জঙ্গী মোতায়েন করে গর্ববোধ করেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। নিজেদের দেশে সংখ্যালঘুদের ওপর অত্যাচার, অপহরণ এবং ধর্মান্তকরণ নিত্য ঘটনা হয়ে দাঁড়িয়েছে। তবুও নীরব দর্শকের ভূমিকা পালন করছেন পাক প্রধানমন্ত্রী।

রাষ্ট্রসঙ্ঘের মানবাধিকার কাউন্সিলের অধিবেশনের মঞ্চ থেকে ভারতীয় কূটনীতিকের অভিযোগ, বালুচিস্তান সিন্ধে এবং পাখতুনখোয়ায় রোজ সংখ্যালঘুদের প্রতি অত্যাচার হচ্ছে। ঘর থেকে মেয়েদের অপহরণ করে বিয়ে করে নেওয়া হচ্ছে। যে দেশে এমন ঘটনা ঘটে, সে দেশের মানবাধিকার নিয়ে কথা বলার কোনও অধিকার নেই। রাষ্ট্রসঙ্ঘে মঙ্গলবার কার্যত এভাবেই পাকিস্তানকে তোপ দাগে ভারত।

Tags

Related Articles

Back to top button