দেশনিউজ

মানবাধিকার পরিষদের ৪৫তম অধিবেশনে পাকিস্তানকে কড়া আক্রমণ ভারতের

নয়াদিল্লি: প্রথম থেকেই ভারত আর পাকিস্তানের সম্পর্ক আদায় কাঁচকলায়। তারমধ্যে এদিনের সব জল্পনা উস্কে ফের পাকিস্তানকে খোঁচা মারলো ভারত। মানবাধিকার পরিষদের ৪৫তম অধিবেশনে সন্ত্রাসবাদ এবং সংখ্যালঘু নির্যাতন নিয়ে পাকিস্তানকে এক হাত নিলো ভারত।

এদিন আরো একবার পাকিস্তানকে সন্ত্রাসবাদের আঁতুড়ঘর বলে তুলোধোনা করে ভারত। প্রসঙ্গত, ভারতীয় কূটনীতিবিদ বলেন, “ভারত হোক বা অন্য দেশ, কেউই পাকিস্তানের কাছ থেকে মানবাধিকার বিষয়ে কোনও কথা শুনতে চায় না। যে দেশে সাম্প্রদায়িক সংঘ্যালঘুরা ক্রমাগত নিপীড়িত হয়ে চলেছে, যে দেশ সন্ত্রাসের আঁতুড়ঘরে পরিণত হয়েছে সে এই মঞ্চের যোগ্য না। যেদেশের প্রকাশ্যে প্রধানমন্ত্রী বলেন জম্মু কাশ্মীর দখলের জন্য ১০ হাজার জঙ্গি তৈরি হচ্ছে, তারা এই মঞ্চের যোগ্যই নয়। আজ এফটিএর মতো সংস্থাগুলি যে পাকিস্তানকে জঙ্গিবাদে আর্থিক মদতের জন্য এক হাত নিচ্ছে তাতেও অবাক হওয়ার কিছু নেই”।

প্রথম থেকেই পাকিস্তানের বর্বরতা নিয়ে সরব হয়ে এসেছে ভারত। এমনকি পাকিস্তানের সম্পর্কে ভারতের এই নেতিবাচক ইঙ্গিত কোন অস্বাভাবিকতাও নয়। বরং পাকিস্তান যা করে আসে সেই নিয়েই এদিন পাকিস্তানকে কড়া কথা বলেছে ভারত। তাই নিয়ে নতুন করে আবার দুপক্ষের মধ্যে অশান্তি হওয়ার কোন কারণ নেই।

আর পাকিস্তানেরও সেই সত্যি উড়িয়ে দেওয়ার জো নেই। মঙ্গলবার জেনেভায় রাষ্ট্রসংঘের এই সম্মেলনে ভারত দ্ব্যর্থহীন ভাষায় বলে, পাকিস্তান সেই দেশের সংখ্যালঘুদের তথা হিন্দু, শিখ ও খ্রিস্টান সম্প্রদায়কে অত্যাচার করে আসছে। এছাড়াও একধিক বিষয় নিয়েই এদিন পাকিস্তানকে কড়া আক্রমণ করে ভারত।

 

 

 

Tags

Related Articles

Back to top button