দেশনিউজ

ফের রক্তাক্ত উরি, শহীদ তিন জওয়ান সহ নিহত ৫, পাল্টা জবাব দিয়েছে ভারতীয় সেনাও

Advertisement

উরি: বেশ কয়েক বছর আগে উরিতে পাকিস্তানের হামলার ঘটনার পরিপ্রেক্ষিতে প্রথম সার্জিক্যাল স্ট্রাইক হয়ে থাকে। আজ, শুক্রবার ফের রক্তাক্ত হল সেই ঐতিহাসিক উরি। কাশ্নীরের উরি এবং গুরেজে পাকিস্তানি সেনার হামলায় শহিদ হলেন ভারতীয় সেনার তিন জওয়ান৷ এর পাশাপাশি নিরীহ দুই গ্রামবাসীও নিহত হয়েছেন। এছাড়াও বেশ কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গিয়েছে।

তবে পাল্টা জবাব দিতে ছাড়েনি ভারতীয় সেনা। পাল্টা জবাব দেওয়ার ফলে পাকিস্তানি সেনার পক্ষ থেকে সাত-আটজনের মৃত্যু হয়েছে। যার মধ্যে দুই-তিনজন রয়েছে পাকিস্তানের স্পেশাল সার্ভিস কমান্ডোর। পাশাপাশি এদিন জম্মু-কাশ্মীরের বিস্তীর্ণ এলাকায় সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করে পাকিস্তান। এমনকি গোলাবর্ষণ চলে বলেও জানা গিয়েছে।

উরিতে এর আগেও হামলার ঘটনা ঘটেছে। এমনকি তার পরিপ্রেক্ষিতে প্রথম সার্জিক্যাল স্ট্রাইক ঘটিয়েছিল কেন্দ্রীয় সরকার। কিন্তু আজ ফের রক্তাক্ত হওয়ায় ভারতীয় সেনাদের মধ্যে উদ্বেগের সৃষ্টি হয়েছে। পাকিস্তানকে তারা কড়া জবাব দিয়েছে ঠিকই। কিন্তু কড়া প্রহরায় মুড়ে ফেলা হয়েছে গোটা উপত্যকাকে। সব মিলিয়ে ভূস্বর্গের সীমান্তে উত্তেজনামূলক পরিস্থিতি তৈরি হয়েছে, এমনটা বলাই যায়।

Tags

Related Articles

Back to top button