খেলাক্রিকেট

Babar Azam: ভারতের কাছে হেরে মুখ খুল পাক অধিনায়ক বাবর আজম, বললেন এই কথা

গতকাল পাকিস্তান প্রথমে ব্যাটিং করতে নেমে ভারতীয় বোলারদের রোশের মুখে পড়ে। শেষ পর্যন্ত পাকিস্তান সবকটি উইকেট হারিয়ে মাত্র ১৪৭ রান সংগ্রহ করতে সক্ষম হয়।

×
Advertisement

গতকাল এশিয়া কাপের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ২২ গজের মহারণে মুখোমুখি হয়েছিল টিম ইন্ডিয়া। রোমাঞ্চকর ম্যাচে পাকিস্তানকে পাঁচ উইকেটে হারিয়েছে ভারত। এদিকে ম্যাচ শেষে টিম ইন্ডিয়ার কাছে ৫ উইকেটে পরাজয় নিয়ে বড় বিবৃতি দিয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। সাংবাদিকদের প্রশ্নের জবাবে হারের কারণ ব্যাখ্যা করতে গিয়ে তিনি বলেন, ‘আমার মনে হয় লক্ষ্যে আমরা ১০ থেকে ১৫ রান কম করে ছিলাম। মোহাম্মদ নওয়াজ শেষ ওভারে ভাল বল করেছিলেন, তবে পান্ডিয়া আরও ভালো ম্যাচ ফিনিশ করেছিলেন। আমরা ম্যাচে শাহীন আফ্রিদিকে চরম মিস করছি।’

Advertisement

গতকাল পাকিস্তান প্রথমে ব্যাটিং করতে নেমে ভারতীয় বোলারদের রোশের মুখে পড়ে। শেষ পর্যন্ত পাকিস্তান সবকটি উইকেট হারিয়ে মাত্র ১৪৭ রান সংগ্রহ করতে সক্ষম হয়। যদিও জয়ের লক্ষ্যমাত্রা সহজ হলেও ১ রানের মাথায় কেএল রাহুলের উইকেট হারিয়ে বিপদে পড়ে ভারত। এর পর সাজঘরে ফেরেন অধিনায়ক রোহিত শর্মা। তবে বিরাট কোহলি, রবীন্দ্র জাদেজা এবং হার্দিক পান্ডিয়ার লম্বা ইনিংসের উপর ভর করে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় ভারত।

জয়ের জন্য শেষ ওভারে ভারতীয় দলের দরকার ছিল ৭ রান। এমন পরিস্থিতিতে প্রথম বলেই বোল্ড হন রবীন্দ্র জাদেজা। দ্বিতীয় বলে দীনেশ কার্তিক ১ রান নিয়ে হার্দিককে স্ট্রাইক দেন। তৃতীয় বলে কোনো প্রকার রান সংগ্রহ করতে পারেননি তিনি। চতুর্থ বলে ছক্কা মেরে দলকে জয় এনে দেন পান্ডিয়া। প্রথমে বোলিং করে ৩ উইকেট নেন হার্দিক পান্ডিয়া। এরপর রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে মাত্র ১৭ বলে অপরাজিত ৩৩ রান করেন তিনি।

Advertisement

Related Articles

Back to top button