নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে কয়েকদিনের বিক্ষোভে ক্ষতি প্রায় ১০০ কোটি

Advertisement

Advertisement

নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে যে বিক্ষোভের সৃষ্টি হয়েছে তাতে ক্ষতি হয়েছে প্রায় ১০০ কোটি টাকা। এমনই তথ্য পাওয়া গেছে রেল কর্তৃপক্ষের তরফ থেকে। রেল সূত্রে খবর, বর্তমানে যা পরিস্থিতি তৈরি হয়েছে তাতে পরিস্থিতি স্বাভাবিক হতে অনেকটাই সময় লাগবে।

Advertisement

গত শুক্রবার থেকেই নাগরিকত্ব আইনের বিরোধিতায় বিক্ষোভে ফেটে পড়েছে গোটা রাজ্য। বিভিন্ন জেলায় জেলায় চলেছে বিক্ষোভ।ট্রেন, বাস এমনকি থানাতেও আগুন লাগিয়ে দেয় বিক্ষোভকারীরা। এতে ক্ষতি হয়েছে বিপুল পরিমাণে। রেলের তরফে জানা গেছে, গত ১৩ ও ১৪ তারিখের ভাঙচুরের ঘটনায় শুধুমাত্র খড়গপুর ডিভিশনেই রেলের ক্ষতি প্রায় ষোলো কোটি টাকা।

Advertisement

আরও পড়ুন : মুখ্যসচিব, ডিজি না আসায় খোদ মুখ্যমন্ত্রীকেই রাজভবনে তলব রাজ্যপালের

দক্ষিণ-পূর্ব রেলের থেকে পূর্ব রেলের ক্ষতির পরিমাণ বেশি। কারণ, সেখানে শুধু স্টেশনে নয় জ্বালিয়ে দেওয়া হয়েছে গোটা ট্রেন।তাই প্রাথমিকভাবে রেল কর্তাদের ধারণা, এই ঘটনায় রেলের প্রায় ১০০ কোটি টাকার সম্পত্তি নষ্ট হয়েছে। এই কদিনের অশান্তিতে রেল ও সড়কপথে কার্যত বিচ্ছিন্ন উত্তরবঙ্গ। সমস্যায় পড়েছে পর্যটকরা।

Advertisement

রবিবার দার্জিলিং মেল থেকে উত্তরবঙ্গ এক্সপ্রেস, প্রায় সব ট্রেনই বাতিল করা হয়। রবিবার হাওড়া স্টেশন থেকেও বাতিল করা হয় বহু ট্রেন। দার্জিলিং মেল, পদাতিক এক্সপ্রেস, কাঞ্চনকন্যা এক্সপ্রেসের মতো গুরুত্বপূর্ণ ট্রেনগুলো চলেনি। সোমবারও উত্তরবঙ্গগামী অধিকাংশ ট্রেন চলবে না বলেই জানা গেছে রেলের তরফ থেকে। লোকাল ও উত্তরবঙ্গগামী একাধিক ট্রেন বাতিল থাকায় ভোগান্তিতে বহু যাত্রী। কবে এই পরিস্থিতি স্বাভাবিক হবে তা নিয়ে চিন্তায় রেল কর্তৃপক্ষ।

Recent Posts